১০ লক্ষ টাকার ব্রাউন সুগার সহ পাঁচ মাদক কারবারি গ্রেপ্তার

মালদা , ১ এপ্রিল ।  গোপন সূত্রে অভিযান চালিয়ে ১০ লক্ষ টাকার ব্রাউন সুগার সহ পাঁচ মাদক কারবারিকে গ্রেপ্তার করলো পুরাতন মালদা থানার পুলিশ । বুধবার গভীর রাতে পুরাতন মালদা থানার শিমুলঢাব এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে এই অভিযান চালায় সংশ্লিষ্ট থানার পুলিশ। একটি পিকআপভ্যান থেকেই ওই পাঁচ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে এক কিলো ওজনের ব্রাউন সুগার। যার বর্তমান বাজার মূল্য ১০ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ। এছাড়া পাঁচটি মোবাইল এবং সাড়ে ১১ হাজার টাকা ভারতীয় অর্থ ওই মাদক কারবারীদের কাছ থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ধৃত পাঁচজনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মালদা আদালতে আবেদন জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মাদক কারবারীদের নাম আজাহার আলী, অবিরাম মন্ডল, বিশ্বজিৎ ঘোষ, ধনঞ্জয় হালদার এবং সোনারাম মাহাতো। ধৃত অভিরাম মন্ডলের বাড়ি কালিয়াচক থানার মল্লিকপাড়া এলাকায় । বাকি চারজনের বাড়ি ইংরেজবাজার থানা এবং দক্ষিণ দিনাজপুর এলাকায়। ধৃতদের মধ্যে অভিরাম মন্ডল মাদক কারবারের মূল পান্ডা বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ।

পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস জানিয়েছেন, বিধানসভা নির্বাচনের মুখে জাতীয় সড়ক সহ বিভিন্ন এলাকায় কড়া নজরদারি চালানো শুরু করা হয়েছে। এছাড়াও গোপনসূত্রে আমাদের কাছে খবর আসে যে শিলিগুড়ি থেকে মালদার উদ্দেশ্যে একটি পিকআপ ভ্যানে পাঁচ জন দুষ্কৃতী ব্রাউন সুগার পাচার করার উদ্দেশ্যে আসছে। এই খবর পাওয়ার পর পুরাতন মালদার শিমুলঢাব এলাকার জাতীয় সড়কে পুলিশের কড়া নজরদারি শুরু হয়। ওই পিকআপ ভ্যানটি আসতেই সেটির তল্লাশি চালানো শুরু করা হয়। এরপরই গাড়ি থেকে দু’ট প্লাস্টিকের প্যাকেট মোড়ানো অবস্থায় এক কিলো উন্নত মানের ব্রাউন সুগার উদ্ধার করা হয়। এই ব্রাউন সুগারগুলি মালদাতেই পাচার করার জন্য ধৃতেরা আনছিলো বলে অনুমান করা হচ্ছে। পাশাপাশি এগুলি সীমান্তের ওপারে পাচার করার পরিকল্পনা ছিল কিনা তা নিয়েও তদন্ত শুরু করা হয়েছে। এই ঘটনার পিছনে আর কারা যুক্ত রয়েছে সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *