১০ টাকায় রাত্রিবাস করার ব্যবস্থা চালু হতে চলেছে মালদা মেডিকেল কলেজে

মাত্র ১০ টাকায় রাত্রিবাস করার ব্যবস্থা চালু হতে চলেছে মালদা মেডিকেল কলেজে ।  রাজ্য সরকারের আবাসন দপ্তরের উদ্যোগে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে রোগীর আত্মীয়দের জন্য এই সু-ব্যবস্থা চালু হতে চলেছে । শীঘ্রই এই গেস্ট হাউস চালু করে দেওয়া হবে বলেও মেডিকেল কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে।

রকারি উদ্যোগে মেডিকেল কলেজ চত্বরে গড়ে তোলা হয়েছে নতুন চারতলা ভবনের একটি গেস্টহাউস। যেখানে পুরুষ এবং মহিলাদের থাকার জন্য আলাদা করে তিনটি নতুন তলা রয়েছে। একযোগে ৩০ থেকে ৪০ জন রোগীর আত্মীয় একটি ঘরে থাকতে পারবেন। পুরুষদের জন্য আলাদা এবং মহিলাদের জন্য আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। এর ফলে রোগীর আত্মীয়দের অনেকটা সমস্যা মিটবে বলেও মেডিকেল কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে ।দূরদূরান্ত থেকে আসা রোগীর পরিবারের সমস্যার কথা ভেবেই কর্তৃপক্ষ এই ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে। হাসপাতাল সূত্রে জানা গেছে এই নিবাসে রোগীর পরিবারের আত্মীয়রা ১০ টাকায় রাত্রিবাস করতে পারবে ।

মালদা মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: অমিত দাঁ জানিয়েছেন, রাত্রিবাস নামক গেস্ট হাউসের খুব শীঘ্রই উদ্বোধন করে দেওয়া হবে ‌রোগীর আত্মীয়রা সামান্য টাকায় থাকতে পারবেন । চারতলা ভবনে মধ্যে একতলায় রোগীর আত্মীয়দের বসার ব্যবস্থা থাকবে। পাশাপাশি তিনটি ভবনে পুরুষ এবং মহিলা পৃথকভাবে রাত কাটাতে পারবেন। এর ফলে রোগীর আত্মীয়দের থাকার ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *