সারা রাজ্যে তিনদিনের ট্রাক ধর্মঘট চালকদের

আজ থেকে ৭২ ঘন্টা ট্রাক ধর্মঘটে রাজ্যের ট্রাকচালক এবং মালিকরা।২৫ শতাংশ অ্যাক্সেস লোড চালু করা সহ বিভিন্ন দাবি নিয়ে তিনদিনের এই ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ট্রাক মালিক সংগঠন ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের সদস্যরা।

জানা গিয়েছে কেন্দ্রীয় সরকারের এক্সেস লোড ২০১৮ নীতি অবিলম্বে চালুর দাবিতে এই ট্রাক ধর্মঘটের ডাক ট্রাক মালিক সংগঠনের। তাদের অভিযোগ দেশের অন্যান্য রাজ্যে যখন কেন্দ্রিক সরকারের আইন মোতাবেক পণ্যসামগ্রী নিয়ে যাওয়ার নতুন আইন রয়েছে সেখানে রাজ্যে সেই নীতি কেন চালু হচ্ছেনা এরই প্রতিবাদে ট্রাক ইউনিয়নের এই ধর্মঘট বলে জানিয়েছেন ট্রাক মালিকেরা।এই ধর্মঘটের জেরে বন্ধ হয়ে গেছে রাজ‍্যের প্রায় পাঁচ লক্ষ ট্রাক চলাচল। চালক, খালাসি ও শ্রমিক মিলিয়ে রাজ‍্যের কয়েক লক্ষ্য কর্মী কাজ বন্ধ রেখেছেন । তাদের অভিযোগ, কেন্দ্রের নতুন আইন গত দুবছর ধরে রাজ্যে কার্যকর করছে না এতে রাজ্যের ট্রাক মালিক এবং চালকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে।


অন‍্যান‍্য দাবির পাশাপাশি এই রাজ‍্যে অবিলম্বে ২৫ শতাংশ অ্যাক্সেস লোড চালু করার দাবি জানান ট্রাক মালিক সংগঠনের সদস্যরা। এছাড়া করোনা পরিস্থিতির জন্য রোড ট‍্যাক্স, ইন্সিওরেন্স ও ফিটনেসের ক্ষেত্রে ছাড় দেওয়ার দাবি তোলেন ট্রাক মালিক সংগঠনের কর্মকর্তা‌রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *