সরকারি বিভিন্ন প্রকল্পের অনলাইনে আবেদন করতে খোলা হল বাংলা সহায়তা কেন্দ্র

রাজ্যের বিভিন্ন সরকারি প্রকল্প প্রচার এবং সরকারি প্রকল্পে সাধারণ মানুষের সুবিধা গুলি তুলে ধরতে জনসাধারণের সামনে সচেতনতা শিবিরের আয়োজন করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন । জানা গিয়েছে সরকারি বিভিন্ন প্রকল্পের অনলাইনে আবেদন সহজে ও বিনামূল্যে করবার সুযোগ করে দিতে খোলা হয় বাংলা সহায়তা কেন্দ্র । পড়ুয়া থেকে সাধারণ মানুষরা এই কেন্দ্র থেকে পরিষেবা পাবেন ।

এদিন এই সহায়তা কেন্দ্রের সূচনা করেন দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক নিখিল নির্মল ।শুক্রবার দুপুরে বালুরঘাট জেলা প্রশাসনিক ভবন চত্বরে ‘বাংলা সহায়তা কেন্দ্রের’ উদ্বোধন করেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক । এছাড়াও এই উদ্বোধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বালুরঘাট পৌরসভার প্রশাসনিক কর্তা শংকর চক্রবর্তী, জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, অতিরিক্ত জেলা শাসক, সদর মহকুমা শাসক বিশ্বরঞ্জন মুখার্জি সহ অন্যান্যরা।

জেলা শাসক নিখিল নির্মল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন শুধুমাত্র বালুরঘাটই নয় ,গোটা দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে মোট ১১টি ‘বাংলা সহায়তা কেন্দ্র’ চালু করা হবে । গ্রাম বাংলার প্রত্যন্ত জেলা দিনাজপুরের বেশিরভাগ মানুষ কৃষিজীবী এবং দরিদ্র সীমার নীচে বসবাস করে। এইসকল মানুষদের জন্য রাজ্যসরকার নানা সামাজিক প্রকল্প নিয়ে এসেছে । বাংলার মানুষকে সেই প্রকল্প গুলির সুযোগ সুবিধা পাইয়ে দিতেই জেলার ব্লকে ব্লকে এই বাংলা সহায়তা কেন্দ্রের তৈরীর সিদ্ধান্ত জেলা প্রশাসনের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *