শিলিগুড়ি লাগোয়া মহকুমা পরিষদের ব্লকগুলিতেও বাড়ছে করোনা সংক্রমণ

শিলিগুড়ি কর্পোরেশনের সঙ্গে শিলিগুড়ি লাগোয়া মহকুমা পরিষদের ব্লকগুলিতেও পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ । শিলিগুড়িতে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা তিন অঙ্ক বা তারও বেশি হচ্ছে । শিলিগুড়ি মহকুমার অন্তর্গত মাটিগাড়া-নকশালবাড়ি , ফাঁসীদেওয়া ,খড়িবাড়ি ব্লক গুলিতেও প্রথম থেকেই কোভিড আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল । শুধু আক্রান্ত নয় , করোনায় মারাও গিয়েছেন বেশ কয়েকজন । মাটিগাড়া, রানিডাঙ্গা, খড়িবাড়িতে যেভাবে দিনের পর দিন করোনা আক্রান্তের খবর মিলছে তাতে চিন্তা বাড়ছে স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের ।

শিলিগুড়ি শহরাঞ্চলের কোভিড পরিস্থিতি সামাল দিতেই যেখানে স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের অবস্থা নাজেহাল তখন গ্রামাঞ্চলের করোনা সংক্রমণ নিয়ে কালাঘাম ছুটছে প্রশাসনের। গতকয়েকদিন আগেই মাটিগাড়ার বাজার সংলগ্ন এলাকায় একই গ্রামের বেশ কয়েকজনের সংক্রমনের খোঁজ মেলায় এলাকাটি কন্টেনমেন্ট জোন ঘোষণা করেছে পুলিশ প্রশাসন ।

মাটিগাড়ার পাশেই আরেক গ্রামেরই তিনজনের করোনা সংক্রমণ ধরা পড়ায় গোষ্ঠী সংক্রমনের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না বিশেষজ্ঞ মহল। এই তিন করোনা আক্রান্তের মধ্যে এক ১০বছরের বালিকাও রয়েছে। তাদের সবাইকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিয়ে চিন্তিত ব্লক ও জেলা স্তরের সংশ্লিষ্ট কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *