শিক্ষিকার বদলি রুখতে স্কুল চত্ত্বরে বিক্ষোভ দেখাল ছাত্রছাত্রী এবং অভিভাবকরা

শিক্ষিকার বদলি রুখতে স্কুল চত্ত্বরে বিক্ষোভ দেখাল ছাত্রছাত্রী এবং অভিভাবকরা।এনিয়ে সরগরম মালদা জেলার চাঁচলের কানাইপুর জুনিয়র স্কুল এলাকা। জানা গেছে এই স্কুল মালদা প্রত্যন্ত গ্রাম্য এলাকায়। স্কুলটি জুনিয়র পর্যন্ত উন্নীত হলেও শিক্ষক মাত্র দুজন। এই প্রেক্ষিতে শিক্ষকের বদলিতে সমস্যায় পড়বে স্কুলের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী।শিক্ষিকার বদলি রুখতে বেনজির বিক্ষোভ মালদার চাচোল থানা এলাকার কানাইপুর জুনিয়র হাইস্কুলে। পুলিশ ও প্রশাসনের সামনেই স্কুলের টিআইসি সহ অন্যান্য শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের ঘরে তালা বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসী ও ছাত্র-ছাত্রীদের। ঘটনায় ব্যাপক উত্তেজনা গোটা এলাকা জুড়ে । পরিস্থিতি স্বাভাবিক করতে পৌঁছায় চাচল থানার পুলিশ ।

গ্রামবাসীরা জানিয়েছেন, বিগত কয়েক দশক ধরে এলাকায় কয়েকশো ছাত্র-ছাত্রীদের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান কানাইপুর জুনিয়র বেসিক সরকারি হাই স্কুল । বর্তমানে স্কুলের ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় 300 । আর এই 300 জন ছাত্রছাত্রীর পেছনে রয়েছে মাত্র দুই জন শিক্ষক । হঠাৎ করেই স্থানীয় বাসিন্দারা জানতে পারেন দুই জন শিক্ষকের মধ্যে একজন শিক্ষকা সায়নী ঘোষের বদলি হয়ে গেছে । আর এই ঘটনা সামনে আসতেই শোরগোল পড়ে গোটা এলাকা জুড়ে । স্থানীয়দের দাবি 2 জন শিক্ষক দিয়ে স্কুলে কোনরকমে পঠন-পাঠন চললেও একজন শিক্ষক দিয়ে তা সম্ভব নয় । শিক্ষক বদলির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকেই কানাইপুর এলাকা উত্তপ্ত হয়ে ওঠে । স্থানীয় অভিভাবক অভিভাবিকারা স্কুল ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করে। স্কুলের শিক্ষক ও অশিক্ষকদের ঘরে তালা বন্ধ করে দেখাতে থাকে বিক্ষোভ।স্থানীয়দের দাবি অবিলম্বে শিক্ষক বদলির নির্দেশ বাতিল না করা হলে এই আন্দোলন ও বৃহত্তর আকারে করা হবে ।

কানাইপুর জুনিয়ার হাই স্কুলের টিআইসি ভিক্টর কুন্ডু জানান এলাকার অভিভাবক অভিভাবিকা এবং ছাত্র ছাত্রীরা স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের ঘরে তালাবন্ধ করে বিক্ষোভ দেখাচ্ছেন । তিনি বলেন স্থানীয় বাসিন্দাদের দাবি রয়েছে এই স্কুলের শিক্ষিকা বদলি রোধ করতে হবে । এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *