মা-মেয়ে গায়ে আগুন দিলেন যোগীর অফিসের সামনে

লখনউয়ে উত্তরপ্রদেশ বিধানসভার সামনের রাস্তায় দুই মহিলা জার থেকে কেরসিন ঢেলে নেন নিজেদের গায়ে। ঠিক তার পাশেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের একটি অফিস রয়েছে। বিধানসভার গেটে কর্তব্যরত পুলিশ কর্মীরা ছুটে যাওয়ার আগেই দেশলাই কাঠি জ্বেলে আগুন ধরিয়ে দেন নিজেদের গায়ে। এই ঘটনা নিয়ে ফের রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে উত্তরপ্রদেশে।

দু’জনকেই উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। জানা গিয়েছে, অমেঠিতে বাড়ি এই দুই মহিলার। এই দুই মহিলা সম্পর্কে মা ও মেয়ে। মায়ের অবস্থা আশঙ্কাজনক। মেয়েরও ডান হাতের অংশ পুড়ে গিয়েছে। তাঁদের অভিযোগ, প্রতিবেশীদের সঙ্গে নর্দমা নিয়ে তাঁদের গত কয়েক মাস ধরে গণ্ডগোল হচ্ছে। প্রতিদিন প্রতিবেশীরা তাঁদের হুমকি দিচ্ছে, অত্যাচার করছে। সব কিছু স্থানীয় থানায় জানানোর পরেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। পুলিশকে সব বলা হলেও কোনও ব্যবস্থা হয়নি। তাই তাঁরা চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

মায়ের অবস্থা শঙ্কাজনক ও তরুণী মেয়ের অবস্থা স্থিতিশীল বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন উত্তরপ্রদেশ পুলিশে যুগ্ম কমিশনার নবীন কুমার। এই ঘটনার পর অমেঠির পুলিশ সুপার খ্যাতি গর্গ জানিয়েছেন, স্থানীয় থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ও এক পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *