মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহার ওপর গুলি চালানোর ঘটনায় রাজনৈতিক উত্তেজনা

কর্মীসভা সেড়ে মঞ্চ থেকে গাড়িতে ওঠার পথেই বিজেপি প্রার্থী কে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে । রবিবার রাত পৌনে ন’টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েত ঝন্টু মোড় এলাকায়। মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহাকে (৫২) সংকটজনক অবস্থায় ভর্তি করানো হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে । তার গলায় গুলি লেগেছে । জরুরি অস্ত্রোপচার করা হলেও ২৪ ঘন্টা না কাটলে মেডিকেল কলেজের চিকিৎসকেরা এখনই কিছু বলতে পরিষ্কার করে বলতে পারছেন না। এই ঘটনার পর অচৈতন্য হয়ে পড়েছেন বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহা। কাজেই পুরো বিষয়টি নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে পুলিশ ।
এদিকে ঝন্টু মোড় এলাকায় মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহার ওপর গুলি চালানোর ঘটনায় রাজনৈতিক উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল কমব্যাট ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁচেছেন পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস । তবে এই ঘটনায় কারা জড়িত রয়েছে সে ব্যাপারে এখনো পরিষ্কার করে কিছু জানাতে পারে নি পুলিশ।
এদিকে গুলিবিদ্ধ গোপাল চন্দ্র সাহাকে রক্তাক্ত অবস্থায় মেডিকেল কলেজে নিয়ে এসেছেন দলেরই পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা নিতাই মন্ডল সহ অন্যান্যরা। জরুরী কালীন পরিস্থিতিতে তিনি এখন মেডিকেল কলেজের চিকিৎসাধীন।
পুলিশ ও দলীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ঝন্টু মোড় এলাকায় বিজেপির কর্মীসভায় ছিল। সেই কর্মী সভায় যোগ দিয়েছিলেন মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহা। কর্মীসভা শেষ করার পর মঞ্চ থেকে নেমে গাড়িতে উঠেছিলেন তিনি। সেই সময় দুষ্কৃতীরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে বলে অভিযোগ । তারই মধ্যে একটি গুলি তার গলায় লাগে। ভিড়ের মধ্যে এবং হালকা অন্ধকারাছন্ন পরিস্থিতি বুঝেই দুষ্কৃতীরা গুলি চালিয়েছে বলে প্রাথমিক তদন্তে অনুমান করছে পুলিশ। তবে এই ঘটনার পিছনে কারা জড়িত রয়েছে তা এখনো পুলিশের কাছে পরিষ্কার নয়।
মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসকেরা জানিয়েছেন, ডানদিকের গলার নিচের অংশে গুলি লেগেছে। গভীর ক্ষত হয়েছে। রক্তপাত হয়েছে বেশি। জরুরীকালীন অস্ত্রোপচার করা হয়েছে। ২৪ ঘন্টা না কাটলে এই পরিস্থিতিতে ওই রোগী সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছে না।
এদিকে বিজেপি প্রার্থীর ওপর হামলার ঘটনায় বিষয়টি নিয়ে ইতিমধ্যে আশেপাশে এলাকায় মজুদ থাকা সিসিটিভি ক্যামেরা দেখে তদন্ত শুরু করেছে মালদা পুলিশ।
মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর গুলিবিদ্ধ হওয়ার ঘটনাটি জানাজানি হতেই রাতে জেলাজুড়ে ক্ষোভ বিক্ষোভ শুরু হয়েছে মালদা বিধানসভা কেন্দ্রে। বিজেপি প্রার্থীর ওপর হামলার ঘটনায় ইতিমধ্যে বিক্ষোভ দেখিয়েছেন পুরাতন মালদার স্থানীয় বিজেপি নেতৃত্ব।
যদিও এপ্রসঙ্গে পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, বিজেপি প্রার্থী সুস্থ হওয়ার পরই পরিষ্কার করে ঘটনার বিষয়টি সম্পর্কে জানা যাবে। তবে এই ঘটনার পিছনে কারা জড়িত রয়েছে তানিয় তদন্ত শুরু করেছে পুরাতন মালদা থানার পুলিশ। পাশাপাশি দুষ্কৃতীদের খোঁজ চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *