বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে মিলল সাইটোকাইন স্টর্মের অস্তিত্ব

বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে সাইটোকাইন স্টর্মের অস্তিত্ব মিলল রিপোর্টে। যা নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা। মঙ্গলবার রাতেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রেমডেসিভির ইনজেকশন দেওয়া হয়েছে। পাশাপাশি, টসিলিজুমাব ইনজেকশন দেওয়ারও পরিকল্পনা চলছে বলে হাসপাতাল সূত্রে খবর।

করোনায় আক্রান্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী চিকিৎসাধীন রয়েছেন উডল্যান্ডস হাসপাতালের ৩১৩ নম্বর কেবিনে। তাঁর শরীরে সাইটোকাইন স্টর্মের আশঙ্কা করেছিল CPIM নেতৃত্ব। সেইমতো চিকিৎসকদের পরামর্শে প্রয়োজনীয় ILS-6 পরীক্ষাটি করা হয়। রিপোর্টে এই স্টর্মের ইঙ্গিত মিলেছে। সঙ্গে সঙ্গেই প্রয়োজনীয় চিকিৎসা শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই মুহূর্তে তিনি বাইপ্যাপ অক্সিজেন সাপোর্টে রয়েছেন। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। হার্টরেট স্বাভাবিকের থেকে বেশ কিছুটা কম রয়েছে।

এদিকে, ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্যকে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় সোমবারই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন তিনি। তবে মঙ্গলবার সকালে প্রাক্তন মুখ্যমন্ত্রী উডল্যান্ডসে ভর্তি হওয়ার পর ফের একবার তাঁকেও নিয়ে আসা হয় হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *