বিধানসভা নির্বাচনের আগে মালদার গাজোলে জোড়গাছি এলাকা থেকে তাজা বোমা উদ্ধার

মালদার গাজলের ব্যস্তবহুল এলাকা থেকে তাজা বোমা উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ালো। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে জোড়গাছি এলাকায়। ওই এলাকার রাস্তার ধারের একটি দোকানের সামনে পরিত্যক্ত অবস্থায় বোমা মজুত থাকার বিষয়টি দেখতে পায় স্থানীয় কিছু মানুষ এরপর গোটা এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তদন্তে আসে গাজোল থানার পুলিশ। মুহূর্তের মধ্যে সংশ্লিষ্ট এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায়। আতঙ্কে লোকজন ওই রাস্তা দিয়ে চলাচল বন্ধ করে দেয়। এরপর পুলিশের পক্ষ থেকে লাল ফিতে দিয়ে এলাকাটি ঘিরে দেওয়া হয় । বন্ধ রাখা হয় যান চলাচল। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বোমা নিস্ক্রিয় বাহিনীর দল। দীর্ঘক্ষন প্রচেষ্টার পর অবশেষে চারটি তাজা বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করার ব্যবস্থা করে পুলিশ।
উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে মালদার গাজোলে ব্যস্ত বহুল জোড়গাছি এলাকা থেকে তাজা বোমা উদ্ধারের ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পরে। নির্বাচনের প্রাক্কালে এলাকায় ভয়-ভীতি প্রদর্শন করতে দুষ্কৃতীরা বোমা মজুত করে রেখেছে বলে অভিযোগ শাসক এবং বিরোধী দলের । যদিও এই ঘটনার পিছনে কোন রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে কিনা তা এখনই পরিষ্কার করে জানাতে পারে নি তদন্তকারী পুলিশ কর্তারা।
পুলিশ জানিয়েছে, জোড়গাছি এলাকার রাস্তার ধারে কতগুলি দোকানের সামনের একটি পরিত্যক্ত জায়গায় বস্তার মধ্যে চারটি তাজা বোমা রাখা ছিল। যেটি এদিন সকালে কয়েক জন মানুষ বাজার করতে যাওয়ার সময় দেখতে পান। যথাসময়ে বোমা নিষ্ক্রিয় বাহিনী ঘটনাস্থলে গিয়ে সেগুলিকে নিষ্ক্রিয় করেছে। তবে এগুলি কোথা থেকে এলো, কারা এখানেই বোমাগুলি মজুত করেছিলো সেই বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে। পাশাপাশি এই এলাকার আশেপাশে কোথাও সিসি ক্যামেরা রয়েছে কিনা সেই সূত্র ধরেও তদন্ত করা হচ্ছে।
এদিকে তৃণমূলের অভিযোগ, এলাকায় ভীতিপ্রদর্শন করতেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এই ধরনের সন্ত্রাস ছড়ানোর চেষ্টা চালাচ্ছে। গাজোলে তৃণমূলের ব্লক সভাপতি মানিক প্রসাদ জানিয়েছেন, এই ঘটনার পিছনে বিরোধী দলের ষড়যন্ত্র রয়েছে। তাদেরই মদদপুষ্ট দুষ্কৃতীরা এলাকাতে নির্বাচনের প্রাক্কালে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে।
তৃণমূলের এই অভিযোগ সরাসরি ভিত্তিহীন বলে জানিয়েছে বিজেপি। দলের জেলার সহ-সভাপতি অজয় গাঙ্গুলী জানিয়েছেন , তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই বিভ্রান্তিকর কথা কথা বলছে। ওই দলের আশ্রিত দুষ্কৃতীদের ক্ষমতা দখলের লড়াইয়ে এই ধরনের অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। এলাকায় সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে।
মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, জোড়গাছি এলাকা থেকে চারটি তাজা বোমা উদ্ধার হয়েছে। সেগুলি নিষ্ক্রিয় করেছে বোম স্কোয়াড বাহিনী । তবে বোমাগুলি মজুদ করার পিছনে কারা জড়িত রয়েছে, সে ব্যাপারে তদন্ত শুরু করেছে গাজোল থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *