বিজয় মিছিলে না থাকলেও, সবুজ আবির ও লাড্ডুতে জেলায় জেলায় উৎসবের মেজাজ তৃণমূলের

মুখ্যমন্ত্রীর পছন্দের রং সবুজ দলীয় রঙও তাই, তাই সেই সবুজ দলীয় পতাকার ঘাসফুল থেকে শুরু করে তৃণমূল সরকারের সবুজ সাথীর মত প্রকল্পে এমনকি তৃতীয়বারের জন্য জয়ী শাসকদলের বিধায়ক তালিকাতে তারুণ্য সবুজের সমাহার।

করোনার পরিস্থিতি ভয়াবহ অবস্থা সেই পরিস্থিতিতে কোন বিজয় মিছিল করা যাবেনা, ফলাফল ঘোষণার আগেই নির্বাচন কমিশন সেটি জানিয়ে দিয়েছিল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ছিল কোন বিজয়ী যাতে না হয়, তার নির্দেশ অনুসারে সেই বিজয় উৎসব পালন না হলেও জেলায় জেলায় শুরু হয়েছে লাড্ডু ভিডিও আবির খেলা। ছোট্ট পরিসরে হলেও সেই আনন্দে মেতে উঠেছেন তৃণমূল জয়ীরা।

বুধবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে রাজভবনের শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনথর মমতা বন্দ্যোপাধ্যায় কে মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করার ছিলেন ঠিক তখনই আনন্দ উৎসব চলছিল বাঁকুড়া থেকে শিলিগুড়ি এবং হাওড়া থেকে ২৪ পরগনা পর্যন্ত মিষ্টি বিতরণ করছিলেন তৃণমূল নেতাকর্মীরা সঙ্গে সবুজ রঙের আবির এই মাসে যাচ্ছিল জয়ের আনন্দ।

একই ছবি দেখা গেল উলুবেড়িয়াতেও। দিনটিকে স্মরণীয় করে রাখতে বিধানসভা এলাকার মানুষের মধ্যে ১০০ কেজি লাড্ডু বিতরণ করলেন উদয়নারায়ণপুরের জয়ী তৃণমূল কংগ্রেস সমীর পাঁজা। সবুজ আবিরেও রঞ্জিত হলেন সকলে। এমনকি টেলিভিশনের পর্দায় যখন শপথ নিচ্ছিলেন মুখ্যমন্ত্রী ঠিক সেই সময় জেলার কোথাও বাজল শাঁখ, সঙ্গে উঠল উলুধ্বনী। কোথাও কোথাও আবার জায়ান্ট স্ক্রিনে দেখানো হল শপথগ্রহণ অনুষ্ঠান। পাশাপাশি ছিল মিষ্টিমুখ করানোর ব্যবস্থা। সংক্রমণের মাঝেও বুধবার অন্য মুডেই কাটাল হাওড়া জেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *