পরপর ব্যাংক লুঠের কিনারা করল পুলিশ

উত্তরবঙ্গের অঘোষিত রাজধানী শিলিগুড়ি শহরের নিরাপত্তা , অপরাধমূলক কাজকর্ম কমাতে পর্যাপ্ত সিসিটিভি লাগানোর আবেদন জানালেন পুলিশ কমিশনার। সূত্রের খবর শহর যত বড়ো হচ্ছে ততই উড়ে এসে জুড়ে বসা লোকজন শহর শিলিগুড়িতে নানা অসামাজিক কাজকর্মে জড়িয়ে পড়ছে। বিগত একমাসের মধ্যে তিন চারটি ব্যাংক ডাকাতির চেষ্টা, লুঠ , প্রচুর পরিমানে এটিএম কার্ড উদ্ধারে ইতিমধ্যে পুলিশের বিশেষ টিম এসটিএফ অভিযানে নেমেছে।পাশাপাশি রাতে নজরদারি বাড়াচ্ছে পুলিশ।

এদিন সাংবাদিক সম্মেলনে শিলিগুড়ি পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং জানান শহরে পর্যাপ্ত সিসিটিভি না থাকায় আমাদের অপরাধ সমাধানের জন্য অসুবিধার মুখোমুখি হতে হচ্ছে।তাই আমরা শহরের নামজাদা ব্যাক্তি সহ বিভিন্ন সংগঠনকে আহ্বান জানাবো তারা যাতে এগিয়ে আসেন সিসিটিভি লাগানোর জন্য।কারণ শহরে এই মুহুর্তে ২০০-২৫০ ক্যামেরা লাগানো আছে কিন্তু তা যথেষ্ট নয়।আমাদের প্রয়োজন কমবেশী ২০০০-২৫০০ ক্যামেরা।তাই আমরা বিষয়টি সমাধানের জন্য সকলের সহযোগিতা চাই।

সম্প্রতি ঘটে যাওয়া ব্যাংক লুঠের কিনারা করতে পেরেছে পুলিশ বলেও দাবি করেন তিনি। আর তা সমাধান করতে গিয়ে দুজনকে গ্রেফতারও করেছে পুলিশ।তাদের থেকে বেশ কিছু মোবাইল,নগদ অর্থ সহ এটিএম ভাঙার যন্ত্রপাতিও উদ্ধার হয়।কিন্তু এদের সাথে আর অনেকে জড়িত আছে তাদের খোঁজে তদন্ত চালাচ্ছে পুলিশ।ঘটনায় দুজনকে গ্রেফতারও করা হয়েছে।তাদের মধ্যে একজন সেনাবাহিনীর সাথেও যুক্ত।তিনি হরিয়ানার বাসিন্দা।বহুবছর ধরে তিনি সেনাবাহিনী থেকে বিতাড়িত।ধৃতদের নাম রাহুল কুমার ও প্রবীণ কুমার।তারা এর আগেও গুরগাওতে গ্রেফতার হয়েছিল একই ঘটনার জেরে।এই ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ।তারা তদন্তের প্রাথমিক পর্যায়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *