নিষিদ্ধ করল চীনা বিদ্যুৎ মিটার

১৫ জুন ভারত-চীন সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। জানা গিয়েছে লাদাখে প্রথমে ভারতীয় সেনারা চীনা সেনাদের পোস্ট থেকে সরে যেতে বলে। সেই সময় তাদের সঙ্গে এস-এইচপি-ছিলেন। আর তারপরেই শুরু হয়েছিল ভারত-চীন উত্তেজনা। ২০ জন ভারতীয় সেনার পাশাপাশি ৪৩ জন চীনা সেনাও শহিদ হয়েছেন বলে জানা গিয়েছে।

ভারত-চীন সংঘর্ষ নিয়ে যোগী আদিত্যনাথ বলেন, চীনের সঙ্গে এই সংঘর্ষের পরে মোদী সরকারকে পদক্ষেপে নিতে দিন। কেন্দ্রীয় সরকার সেনাবাহিনীকে সীমান্তে মুক্ত চিন্তা দিয়েছে, পাশাপাশি চীনের এই লড়ায়ের উপযুক্ত শিক্ষা তিনি চীনকে দেবেনই। তাছাড়াও তিনি বলেন, এছাড়াও, এই উত্তেজনার পর ভারতীয়রা চীনা পণ্য বর্জন করছে। তারা এখন থেকে চীনকে আমাদের শুত্রু দেশ বলছে।

এখন একের পর এক রাজ্য চীনকে বড় ধাক্কা দিতে শুরু করেছে। মহারাষ্ট্র ও হরিয়ানার পর এখন ইউপি সরকারও চীনকে বড় ধাক্কা দিয়েছে। উত্তর প্রদেশের বিদ্যুৎ বিভাগ চীনা বিদ্যুৎ মিটার এবং অন্যান্য ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করেছে যোগী সরকার।

বিদ্যুৎ বিভাগের নির্দেশে, চীনা বিদ্যুতের মিটারগুলিও সরানো হবে। পাওয়ার কর্পোরেশনকে ইফিশিয়েন্সি সার্ভিসেস লিমিটেডের দেওয়া মিটার অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে মহারাষ্ট্র সরকার ৫০০০ হাজার কোটি টাকার চীনা সংস্থাগুলি দেওয়া প্রকল্প বন্ধ করে একটি বড় ধাক্কা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *