দশ দিনের মধ্যেই রাজ্যে ঢুকে পড়তে পারে বর্ষা

আগামী দশ দিনের মধ্যে বর্ষা প্রবেশ করতে চলেছে বঙ্গে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। গতকালই কেরালায় বর্ষার আগমন হয়েছে।দেশে প্রথম ওই রাজ্যেই বর্ষা আসে। যদিও দু’দিন দেরী করেই বর্ষা এসেছে ওই রাজ্যে। আর তার উপর নির্ভর করে রাজ্যে বর্ষা আসার তারিখ।

আজও শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যে কোনও মুহূর্তে আকাশের মুখ ভার হতে পারে। ঝমঝমিয়ে নামতে পারে বৃষ্টি। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার শহরের আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকার কথা। এরই সঙ্গে এক-দু’ পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। পাশপাশি বজ্রপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

তবে প্রাক বর্ষাকালীন ওই বৃষ্টির জেরে খুব বেশি পরিবর্তন হয়নি তাপমাত্রার। গতকাল শহরের সর্বাধিক তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৮ ডিগ্রির কাছাকাছি। IMD কলকাতার পূর্বাভাস অনুযায়ী, আগামী দুদিনও আংশিক মেঘলা থাকবে আকাশ। আগামী ৭ জুন বজ্রপাতের পূর্বাভাস মিলেছে। জানা গিয়েছে, আগামী ৮-৯ জুন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *