তিস্তা তোর্ষা এক্সপ্রেসকে সরানোর প্রতিবাদে বিক্ষোভ আলিপুরদুয়ারে

তিস্তা তোর্ষা এক্সপ্রেসকে আলিপুরদুয়ার স্টেশন থেকে তুলে নিয়ে কোচবিহার স্টেশনে নিয়ে যাওয়ার প্রতিবাদে আজ বিক্ষোভ দেখাল আলিপুরদুয়ারের একাধিক সংগঠন। সূত্রের খবর রেল কর্তৃপক্ষ আচমকাই তিস্তা তোর্ষা ট্রেনটি আলিপুরদুয়ার থেকে উঠিয়ে নিয়ে কোচবিহার থেকে চালানোর সিদ্ধান্ত নিয়েছে । এতেই আলিপুরদুয়ারবাসী এই ট্রেনের সুবিধা থেকে বঞ্চিত হবে এই অভিযোগ করে আজ আলিপুরদুয়ার স্টেশনে বিক্ষোভ দেখাল সাধারণ মানুষ। যদিও রেল কর্তৃপক্ষের দাবি এমন কোনো সিদ্ধান্ত নেয়নি রেল। কিসের ভিত্তিতে আলিপুরদুয়ার বাসীর এই আন্দোলন তা নিয়ে ধন্ধে রয়েছে রেলদপ্তর।


সোমবার আলিপুরদুয়ারের বেশ কয়েকটি সংগঠন নিউ আলিপুরদুয়ার স্টেশনে বিক্ষোভ আন্দোলন শুরু করে । বিক্ষোভকারীরা তিস্তা তোর্ষা ট্রেনটিকে কোচবিহার থেকে চালানোর সিদ্ধান্তে বিরোধিতা করে।
এই বিষয়ে আলিপুরদুয়ার চেম্বার অফ কমার্সের সম্পাদক প্রশেনজিৎ দে বলেন এই তিস্তা তোর্ষা ট্রেন আলিপুরদুয়ারের ঐতিহ্যবাহী ট্রেন। এই ট্রেন সরিয়ে নিয়ে গেলে জেলার অগণিত মানুষ বঞ্চিত হবে । যদি এই বিষয়ে নিউ আলিপুরদুয়ার স্টেশন মাস্টার জানান আমাদের কাছে এমন কোনো খবর নেই তিস্তা তোর্ষা আলিপুরদুয়ার থেকে কোচবিহার নিয়ে যাওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *