ডাক্তারি পরীক্ষায় পাশ করল দরিদ্র গৃহশিক্ষকের ছেলের

ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-এ পাশ করে নজির তৈরি করল তুলকালাম। গরিব গৃহশিক্ষকের ছেলের এই সাফল্য এখন মালদার হরিশচন্দ্রপুরে মুখে মুখে।বাবা গৃহশিক্ষক ছেলের স্বপ্ন ডাক্তার হয়ে গরিবের সেবা করা মেডিকেল নিটে ৫৮৫ নম্বর পেয়ে নজির গড়লেন মালদহের হরিশ্চন্দ্রপুরের তুলকালাম ।

সে ২০১৯ সালে ইঞ্জিনিয়ার ও নার্সিং নিয়ে পড়াশোনার সুযোগ পেলেও গরিব মানুষের সেবা করবে বলে দু’বছর কঠোর পরিশ্রম করে এই সাফল্য অর্জন করেছে সে ।মালদার আল আমিন মিশনের ছাত্র তুলকালাম এবার নিট পরীক্ষায় পাশ করে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছে। এবার করোনা আবহে মোট ১৭ লক্ষ পরীক্ষার্থীদের মধ্যে সে ২৭৬০৭ করেছে।

বাবা আবুল কালাম একজন গৃহশিক্ষক ।‌ বাড়ি বাড়ি গিয়ে গৃহশিক্ষকতা করেন । মা সাইনুর বিবি একজন গৃহবধূ। পরিবারের মুখে দুমুঠো অন্ন জোগানোর জন্য অন্যের জমিতে গিয়ে ধান কাটে । বাস্তুভিটা ছাড়া জমি বলতে তাদের কিছুই নেই । একটিমাত্র ভাঙাচোরা কাঁচা ঘরেই বাবা-মা ও তিন ভাই সহ মোট পাঁচজনের বসবাস ।তুলকালাম বড় ছেলে । বাবার গৃহশিক্ষকতা করে যা সামান্য আয় হয় তা দিয়ে চলে তিন ছেলের পড়াশোনার খরচ ও সংসার। ছেলে ডাক্তার হয় গরিবের সেবা করবে এই আশায় বুক বেঁধে আছে তার পরিবার ।ছেলের এই সাফল্যে খুশিতে আত্মহারা পরিবার। সেই সঙ্গে চিন্তিত , ছেলের ডাক্তারি পড়ার খরচ কিভাবে যোগাবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *