গঙ্গার ভাঙনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে পিস পালস

মালদা জেলার কলিয়াচক অঞ্চলের অন্তর্ভুক্ত ৩ নম্বর ব্লকের বীরনগর এলাকায় গঙ্গায় ভাঙ্গন কোনো নতুন ঘটনা নয়। দীর্ঘ কয়েক বছর ধরে নদী তীরবর্তী এলাকার অসংখ্য পরিবারের কাছে
বিভীষিকা হয়ে দাঁড়ায় গঙ্গা ভাঙ্গন। প্রতি বছরের মতো এবছরও গঙ্গায় তলিয়ে গিয়েছে কয়েকশো পরিবার। অসহায় দরিদ্ররা হারিয়েছে ভিটে মাটি সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র । দু বেলা খাওয়ার জোগাড় করা এই মানুষদের কাছে হয়ে উঠছে এখন একটা অলীক স্বপ্ন। এই ভাঙ্গন বিদ্ধস্ত পরিবারগুলোর পাশে এসে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল এবং একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এমনই একটি মানবিক সংগঠন পিস পালস। চার দিন ধরে প্রায় চারশত পরিবারের দুপুরের খাওয়ারের ব্যাবস্থা করে দিয়েছেন তারা‌‌। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে খাওয়ারের পাশাপাশি পরিবারগুলোর মধ্যে তারা বিলি করেন মাস্ক। পিস পালসের এই প্রয়াস বিপর্যস্ত মানুষদের মুখে ফুটিয়েছে সস্তির হাসি ।লক ডাউনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রান দান থেকে শুরু করে পথে পরিযায়ী শ্রমিকদের খাওয়ার প্রদান – একাধিক মানবিক কাজ পিস পালস করে আসছে অসংখ্য শুভানুধ্যায়ীর দানকে সম্বল করে। সংস্থার অন্যতম মুখ আনন্দ মন্ডল জানান, আগামীতে পিস পালসের যাত্রাকে আরও গতি দিতে সংস্থার পাশে যাতে আরো মানুষ দাঁড়ান সে বিষয়ে তাঁরা আশাবাদী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *