খারিজ হল অর্ণবের আবেদন

দিনভর চূড়ান্ত নাটকের সাক্ষী থাকল মহারাষ্ট্র। খারিজ হয়ে গেল পুলিশের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ। ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল আলিবাগের আদালত। বুধবার সকালেই আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে গ্রেফতার করা হয়। 

তাঁকে গ্রেফতার করা হলে অর্ণব দাবি করেন, তাঁকে শারীরিক নিগ্রহ করেছে পুলিশ। রেহাই পাননি তাঁর স্ত্রী, ছেলেও। এই অভিযোগ খারিজ করে দিয়েছে পুলিশ। আগামী ১৮ নভেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়।

বুধবারের রাতটা পুলিশি হেফাজতে কাটাতে না হওয়ায় কিছুটা স্বস্তিতে থাকবেন অর্ণব। যা তাঁদের ‘বড় জয়’ বলে দাবি করেছেন অর্ণবের আইনজীবী গৌরব পারকের। তারইমধ্যে সোমবার অর্ণবের বিরুদ্ধে আরও একটি এফআইআর দায়ের হয়েছে। তাতে অভিযোগ করা হয়েছে, পুলিশের কাজে বাধা দিয়েছেন অর্ণব। ইতিমধ্যে তিনি এফআইআর খারিজের আর্জি জানিয়ে বম্বে হাইকোর্টে আবেদন দাখিল করেছেন অর্ণব।

২০১৮ সালের মে’তে আলিবাগে কবীর গ্রামের বাড়িতে আত্মহত্যা করেছিলেন ৫৩ বছরের ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েক। একটি সুইসাইড নোটে অভিযোগ করা হয়েছিল, অর্ণব গোস্বামী, ফিরোজ শেখ এবং নীতেশ সারদার থেকে ৫.৪ কোটি টাকা পেতেন অন্বয়। কিন্তু তা দেওয়া হয়নি। সেজন্য আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন।

আত্মহত্যার প্ররোচনায় পরে মামলা রুজু হলেও প্রমাণ না মেলায় গত বছর সেই মামলা বন্ধ করে দেওয়া হয়েছিল। তারপর চলতি বছরের মে’তে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, অন্বয় ও তাঁর মা’র মৃত্যুর ঘটনায় নতুন করে তদন্ত শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *