খারিজ করা হোক মুকুল রায়ের বিধায়ক পদ, আর্জি শুভেন্দুর

শুক্রবার স্পিকারের দফতরে একটি চিঠি পাঠান বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু আধিকারী।মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের আর্জি জানিয়ে স্পিকারকে তিনি চিঠি দেন।স্পিকারের ব্যক্তিগত সচিব এই চিঠি গ্রহণ করেন। যেখানে উল্লেখ করা হয়েছে, দলত্যাগ বিরোধী আইন প্রয়োগ করে যত দ্রুত সম্ভব মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে হবে।

শুক্রবার মুকুল রায়ের পদত্যাগের দাবি জানিয়ে একটি টুইট করেন স্বপন দাশগুপ্ত।তিনি লেখেন, ‘গত সপ্তাহে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগদান করেছেন মুকুল রায়। তাঁর দলবদল নিয়ে কোনও ধোঁয়াশা নেই। কিন্তু যেহেতু তিনি BJP-র প্রতীকে নির্বাচনে জয়ী হয়েছেন সেক্ষেত্রে আইন অনুযায়ী তাঁর পদত্যাগের দাবি জানাচ্ছি। ২০১৭ সালে তৃণমূল ছেড়ে BJP -তে যোগদান করার সময় তিনি যেভাবে রাজ্যসভার সাংসদ পদ ছেড়েছিলেন BJP ছেড়ে তৃণমূলে যোগদান করার সময়ও ওনার একই পথ অবলম্বন করা উচিত।’

মুকুল যে দিন তৃণমূল ভবনে গিয়েছিলেন সে দিনই দলত্যাগ বিরোধী আইনে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু। তারপর থেকেই রাজ্য-রাজনীতিতে এই নিয়ে জোর চর্চা শুরু হয়। কৃষ্ণনগর উত্তরের বিধায়ক পদ মুকুল আদৌ ছাড়বেন কিনা তা নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি মুকুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *