কৃষি বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ কংগ্রেসের

কৃষি বিল প্রত্যাহারের দাবিতে মালদা শহরের ফোয়াড়া মোড়ে বিক্ষোভ সমাবেশ করলো জেলা তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ মৌসুম নূরের নেতৃত্বে এই বিক্ষোভ সমাবেশ হয় । এদিনের কৃষি বিল আইন প্রত্যাহারের বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরী , প্রাক্তন বিধায়ক রহিম বক্সী, তৃণমূলের মালদা টাউন সভাপতি নরেন্দ্রনাথ তেওয়ারি , দলের দুই মুখপাত্র শুভময় বসু, সুমনা আগরওয়াল, তৃণমূলের জেলার কোডিনেটর বাবলা সরকার সহ অন্যান্যরা। 

তৃণমূলের জেলা সভাপতি তথা সাংসদ মৌসুম নূর বলেন, কৃষি বিল লাগু করে কেন্দ্র সরকার কৃষকদের অধিকার কেড়ে নিয়েছে। যার কারণে বর্তমান পরিস্থিতিতে বাজারে আলু , পিঁয়াজ সহ বিভিন্ন ধরনের সবজির দাম আকাশছোঁয়া হয়ে পড়েছে। যে কৃষক নিজের উৎপাদিত ধান গরু এবং মহিষের গাড়ি করে হাটে বাজারে নিয়ে যেতেন । এখন সেই কৃষকই নিজেদের উৎপাদিত ফসল স্বাধীন ভাবে বিক্রি করতে পারবেন না। বড় বড় পুঁজিপতিদের এই বিল পাস করিয়ে সুবিধা করে দিয়েছে মোদি সরকার। এই বিল প্রত্যাহারের জন্য দিল্লির রাজপথে কৃষকেরা ধরনায় বসেছেন । একটানা বিক্ষোভ আন্দোলন চলছে। দেশের কৃষকদের স্বার্থের কথা মাথায় রেখে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি এই আন্দোলনে সামিল হয়েছেন। এরাজ্যের প্রতিটি জেলাতে কৃষি বিল আইন প্রত্যাহারের দাবিতে রাস্তায় নেমেছে তৃণমূল কংগ্রেস।

এদিনের এই বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়েছিলেন যুব তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি প্রসেনজিৎ দাস। এছাড়াও বিভিন্ন ব্লক থেকে দলের নেতাকর্মীরাও উপস্থিত হয়েছিলেন। প্রত্যেক নেতারাই কৃষি বিল আইন প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন এবং কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *