কৃষিবিল নিয়ে মিছিল-পালটা মিছিলে সরগরম শিলিগুড়ি

কৃষিবিলের সমর্থনে এবং বিরোধিতায় দুই মিছিলে নাভিশ্বাস উঠল শিলিগুড়ির। কৃষিবিলের সমর্থনে বিজেপির মিছিলের পাল্টা মিছিল করল বিরোধী তৃণমূল। এই দুই মিছিল নিয়ে হিলকার্ট ও সেবক রোডে দীর্ঘক্ষণ আটকে থাকল বাহন। যানজটে আটকে থাকল যাত্রীরা।

কৃষিবিলের সমর্থনে এদিনে জেলা বিজেপি সহ রাজ্য নেতৃত্ব শিলিগুড়িতে মিছিল বের করে। জানা গেছে মিছিলটি বাঘাযতীন পার্ক থেকে শুরু হয়ে মাল্লাগুড়ি পর্যন্ত যায়। মিছিলের অগ্রভাগে ছিলেন রাজু বন্দ্যোপাধ্যায় সহ শিলিগুড়ির জেলা নেতৃত্ব। রাজু বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তৃণমূল সহ বিরোধীরা কৃষিবিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে। এর তীব্র বিরোধিতা করছি। এই আইনের ফলে দেশের কৃষকরা স্থানীয় মান্ডিতেই ফসল বিক্রি করতে বাধ্য থাকবে না । কৃষক চাইলেই অন্য জায়গায় বেশি দামে রাজ্যের কৃষকরা ফসল বিক্রি করতে পারবে এতে লাভবান হবে চাষীরা। তিনি আরো অভিযোগ করে জানিয়েছেন যে আসলে এই আইনে মিডিল ম্যানের ভূমিকা ছেঁটে ফেলায় দালালরা সমস্যায় পড়বে। কাটমানি বন্ধ হবে। তাই রাজ্য সরকারের দালালরা চিৎকার শুরু করেছে।


অন্যদিকে এই বিলের বিরোধিতায় আজ ফের প্রতিবাদ মিছিল করে তৃণমূল। এই মিছিলটি সালুগারা চেকপোস্ট থেকে শুরু হয়ে পায়েল সিনেমা হল পর্যন্ত আসে। কৃষিবিলের বিরোধিতার পাশাপাশি , উত্তরপ্রদেশের হাথরসের ঘটনার বিরোধিতায় শিলিগুড়ি জেলা তৃণমূল এই মিছিল করে বলে জানা গেছে। এককথায় এই দুই মিছিলের ফলে আজ বেশ কয়েকঘন্টা দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *