কালিয়াচক থেকে উদ্ধার হলো বিপুল পরিমাণে বেআইনি ফেনসিডিল

 কালিয়াচকের বেআইনি ফেনসিডিল পাচার চক্রের বিশাল একটি রেকেটের হদিশ পেল পুলিশ । পাশাপাশি পৃথকভাবে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ফেনসিডিল, গাঁজাসহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে বিএসএফ । রবিবার রাতে পৃথকভাবে অভিযান চালিয়ে বিএসএফ এবং কালিয়াচক থানার পুলিশ বেআইনি ফেনসিডিল এবং গাজাগুলি উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন রাতে গোপন সূত্রে খবর পেয়ে মোজামপুর এলাকার বালুগ্রাম এর একটি বাড়িতে অভিযান চালায় কালিয়াচক থানার পুলিশ । ওই বাড়ির একটি গোডাউন থেকে উদ্ধার হয় ২৪ হাজার ৬০০ বোতল ফেনসিডিল। উদ্ধার হওয়া এই ফেনসিডিলের বাজারমূল্য প্রায় ত্রিশ লক্ষ টাকা। জানা গিয়েছে , বেআইনিভাবে সীমান্তের ওপারে পাচার করার পরিকল্পনা নিয়েছিল মাদক কারবারীদের দল । যদিও এই ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারে নি পুলিশ । ওই এলাকার সেকবাদ শেখ নামক একজন ব্যাক্তির বাড়িতে একটি গোডাউনে বিপুল পরিমাণ এই ফেনসিডিল গুলি মজুত করা হয়েছিল। কালিয়াচক থানার আইসি আশিস দাসের নেতৃত্বে এদিন অভিযান চালানো হয়। পুলিশি অভিযানের আগাম আঁচ পেয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যায় অভিযুক্তরা। এই ঘটনায় পুলিশ ওই পাচারকারীদের খোঁজ শুরু করেছে।

অন্যদিক,  ৯২৩ বোতল অবৈধ কাফ সিরাপ ও সাড়ে ১১ কেজি গাঁজা উদ্ধারসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করে বিএসএফের ২৪ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা । উদ্ধার হওয়া মাদক ও ধৃত ব্যক্তিকে বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ,  বৈষ্ণবনগর থানার সবদলপুর এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তে মাদক পাচারের ছক ছিল ধৃত ওই ব্যক্তির। ধৃতের নাম চয়ন মণ্ডল, তার বাড়ি সবদলপুর এলাকায় । এদিন গভীর রাতে কর্তব্যরত বিএসএফ জওয়ানেরা নজরদারি চালানোর সময় ওই পাচারকারীকে দেখতে পেয়ে ধাওয়া করে পরে গ্ৰেফতার করা হয়।  উদ্ধার হওয়া কাফ সিরাপের বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *