কলকাতায় ওমিক্রনে আক্রান্ত আরো ৫, উদ্বিগ্ন রাজ্যবাসী

কলকাতায় ওমিক্রনের হার দ্রুত গতিতে বেড়েই চলেছে। সংক্রমনের হার বেড়ে আরো ৫। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে জানা যায় বিদেশ থেকে আসা ছয়জন করোনা আক্রান্তের নমুনা জিনোম সিকোয়েন্সিং করা হয়েছিল, এরপর জানা যায় এদের মধ্যে পাঁচজনই ওমিক্রন আক্রান্ত।

প্রতিনিয়ত রাজ্যে বেড়েই চলেছে পজিটিভিটি রেট। তাই রাজ্যের স্বাস্থ্য দপ্তরের দাবি এখনই সতর্ক না হলে সামনে আছে ভয়ঙ্কর বিপদ। সবাইকে মাক্স পড়তে হবে। ও মানতে হবে কোভিডবিধি। এবং ওমিক্রন আক্রান্তদের দ্রুত শনাক্তকরণের পর আলাদা করতে নমুনা পরীক্ষার হার আরো বাড়ানো হচ্ছে বলেও জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

আক্রান্তের মধ্যে একজন ৫ বছরের শিশু, আর একজনের বয়স ৪৪ বছর। শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি দু’জনেই। কোনও শারীরিক উপসর্গ ছিল না। কিন্তু RTPCR টেস্টে জানা গিয়েছে, করোনাভাইরাসে ওমিক্রন ভ্যারিয়ান্টে আক্রান্ত ওই দু’জন। হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা চলছে বলে খবর।

কলকাতায় যে ওমিক্রন আক্রান্তদের হদিশ মিলেছে তাদের মধ্যে ১ জন ৫ বছরের শিশু, ও একজনের বয়স ৪৪ বছর। প্রথমে তাদের শারীরিক কোনো উপসর্গ ছিল না কিন্তু RTPCR টেস্টে জানা গিয়েছে করোনাভাইরাসে ওমিক্রন ভেরিয়েন্ট এ আক্রান্ত ওই দুইজন। বর্তমানে তাদের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *