করোনা রোগীদের বিনামূল্যে হাসপাতাল পৌঁছে দিয়ে শিলিগুড়ির মুনমুন দেবী এখন রোলমডেল

“আমি নারী আমিও পারি” যেন এই বাক্যেরই স্বার্থক রূপ দেখা গেল শিলিগুড়ির মুনমুন সরকারের কাজে । করোনায় একদিকে মানুষ যখন গৃহবন্দি , ক্রেতা ভয়ে বাজারে যাচ্ছে না করোনার ভয়ে , আর অন্যদিকে করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সমগ্র শিলিগুড়ি শহর জুড়ে সেসময় এক মহীয়সী নারীর আবির্ভাব ।

করোনার সুযোগে কিছু এম্বুলেন্স চালক আকাশছোঁয়া ভাড়া দাবি করে সেসময় নিজের টোটাকেই এম্বুলেন্স বানিয়ে রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিলেন নিজের কাঁধে।করোনাসুরকে দমন করার জন্য পথে বেরোলেন এম্বুলেন্স টোটো নিয়ে । বিনামূল্যে কোভিড আক্রান্তদের হাসপাতালে পৌঁছে দিয়েছেন নিরন্তর । ছয়মাস ধরে এই মহান কাজই করে যাচ্ছেন শিলিগুড়ি শক্তিগড়ের বাসিন্দা মুনমুন সরকার।এদিন তার এই কাজের প্রশংসা জানিয়ে ট্যুইট করেছেন দেশের উপরাষ্ট্রপতি

।জানা গিয়েছে মুনমুন দেবী সাতবছর ধরে টোটো চালাচ্ছেন শিলিগুড়িতে। করোনা এবং লকডাউনে যাত্রীর সংখ্যা কমে গেলে নিজেই প্রতিদিন এলাকার করোনা রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে শুরু করেন। এইকাজে মুনমুন দেবীকে সমাজের কাছে একঘরে হয়ে থাকতে হয়েছে। যদিও এইকাজে তিনি পাশে পেয়েছিলেন তাঁর স্বামীকে। দেশের উপরাষ্ট্রপতি বি. নাইডুর প্রশংসায় বর্তমানে এই কাজ করতে আরো উৎসাহ পেলেন মুনমুন দেবী এমনটাই খবর। উপরাষ্ট্রপতি এদিন ট্যুইট বার্তায় মুনমুন সরকারের ভূয়সী প্রশংসা করেছেন। এই প্রশংসায় খুশি মুনমুন সরকার। এজন্য মুনমুন দেবি ধন্যবাদ জানিয়েছেন উপরাষ্ট্রপতিকে । মুনমুনদেবীর এই কাজে শিলিগুড়ি বাসী আজ গর্বিত এমনটাই জানা যাচ্ছে বলে সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *