করোনা যুদ্ধে জয়ী হলেন শতায়ু পারুল দেবী

করোনা যুদ্ধে জয়ী হলেন শতায়ু বৃদ্ধা পারুল দেবী। মনোবল ঠিক রাখলে যে করোনাকেও হার মানানো যায় তার দৃষ্টান্ত তুলে ধরলেন শিলিগুড়ির একশো বছরের পারুলবালা দেবী। জানা গেছে ২৬ দিন পর হাসপাতালের বেডে যুদ্ধ করেন করোনার বিরুদ্ধে। পারুল দেবী গত ৬ নভেম্বর করোনায় আক্রান্ত হন।

পারুল দেবীর পরিবার সূত্রে জানা গেছে, তার সাথে বাড়ির ১৪জন আক্রান্ত হয়েছিল।তারা সকলেই সুস্থ হয়ে ফিরে গিয়েছেন।গত ৬নভেম্বর শিলিগুড়ির একটি নার্সিংহোমে তিনি তার পরিবারের সদস্যদের নিয়ে ভর্তি হন।সকলেই সুস্থ হয়ে বাড়ি ফেরেন।তবে পারুলবালা ফিরল প্রায় ২৬দিন পর।কিন্তু তাকে সুস্থ করে বাড়ি ফেরাতে পেরে দারুণ খুশী চিকিৎসকরা।এদিকে শুক্রবার মা কে নিতে এসে তার মেয়ে আরতি সিকদার বললেন, দারুণ খুশী আমরা মা কে যে সুস্থ করে নিয়ে যেতে পারছি তাতেই আমরা খুশী।

অন্যদিকে চিকিৎসক সি পি শর্মার বক্তব্য বৃদ্ধা বলেই আমাদের টেনশন ছিলো।কারণ বয়স বাড়লে মানুষের অনেক অঙ্গ প্রত্যঙ্গ দুর্বল হয়ে যায়।তারপরেও উনাকে সুস্থ করে ফেরাতে পেরে ভালো লাগছে।শুধু তাই নয় বাড়ির বাকিদেরও কিছু হয়নি সকলকেই সুস্থ অবস্থায় বাড়ি ফেরাতে পেরেছি।এই ঘটনা সত্যি একটি উদাহরণ যে করোনা হলেই মানুষের মৃত্যু হয়না।চিকিৎসকদের পরামর্শ মেনে চললে করোনাকেও হারানো যায় সহজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *