করোনার ঢেউ আটকাতে বন্ধ হল অসম-বাংলা সীমান্ত

করোনার ঢেউ আটকাতে বন্ধ করে দেওয়া হল অসম-বাংলা সীমান্ত। সোমবার সকালে, অসমের ছোটোগুমা থেকে বাংলার বক্সিরহাট প্রবেশ পথে পুরান পোস্ট অফিস পাড়ায় সীমান্ত লাগোয়া সংকোশ নদীর সেতু এবং বক্সিরহাট বাজার সংলগ্ন অসম-বাংলা সীমান্তের প্রবেশ পথে বাঁশ বেঁধে বন্ধ করে দেওয়া হয়। তবে, এভাবে বক্সিরহাট সীমান্ত বন্ধ করে দেওয়ায় ক্ষুব্ধ দুই রাজ্যের ব্যবসায়ী ও সাধারণ মানুষ।

বক্সিরহাট শাখা ব্যবসায়ী সমিতির সম্পাদক বিপুল দাস জানান, গতবছরের অভিজ্ঞতা থেকে চিন্তিত। ফলে সীমান্ত সংলগ্ন দুই রাজ্যের ব্যবসায়ী ও সাধারণ মানুষেরা ক্ষতিগ্রস্ত হবেন। তাঁরা চান সীমান্তের ওই দুটি রাস্তা সম্পূর্ণ বন্ধ না করে সেখানে নাকা তল্লাশি বসিয়ে কোভিড বিধি ও নিয়ম মেনে যাতায়াত করার বিষয়টি প্রসাশনের নজরে আনা হবে।

অসম ছোটোগুমা থানার আইসি অলোকেশ নাথ জানান, ধুবুরির পুলিশ সুপারের নির্দেশ তিনি অসম থেকে বাংলায় প্রবেশের রাস্তা দুটিকে বন্ধ করে দেন। যাতে বাংলা থেকে কেউ সরাসরি ওই পথে অসমে ঢুকতে না পারেন। বক্সিরহাটের বাসিন্দাদের ছোটোগুমা সহ অসমে প্রবেশ করতে হলে বালাকুঠি জাতীয় সড়ক হয়ে ঢুকতে হবে নিয়ম মেনে।

তুফানগঞ্জ ২ ব্লকের বিডিও প্রসেনজিৎ কুন্ডু জানান, সীমান্ত বন্ধ করার ব্যাপারে অসম প্রশাসন তাঁদের কিছু জানায়নি। বিষয়টি নিয়ে তিনি অসম প্রসাশনের সাথে কথা বলবেন।

বাইট: বক্সিরহাট ব্যবসায়ী সমিতির সম্পাদক বিপুল দাস।
বাইট: অসম ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *