করোণা সচেতনতায় রাস্তায় নেমে মানুষকে সতর্ক করছেন দিলীপ ঘোষ।

করোণার দ্বিতীয় ঢেউ রাজ্যে ভয়াবহ ভাবে ছড়িয়ে পড়ার কারণে সভা-সমিতি বন্ধ করে দিয়েছে নির্বাচন কমিশন। আর তারপরই এখন করোণা সচেতনতায় রাস্তায় নেমে মানুষকে সতর্ক করছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নির্বাচনী প্রচারের পাশাপাশি এখন করোনা মহামারী ঠেকাতেই মানুষকে কিভাবে সতর্ক এবং সচেতন হতে হবে সেই পরামর্শ দিচ্ছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতা দিলীপ ঘোষ ।
শুক্রবার মালদা বিধানসভা কেন্দ্রের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের কালিতলাবাজার এলাকায় স্থানীয় মানুষদের করোণা সম্পর্কিত বিষয়ে সচেতন করেন দীলিপবাবু । বাড়িতে মাস্ক না থাকলে মুখে কাপড় বেঁধে প্রয়োজনে রাস্তায় বেড়ানোর পরামর্শ দিয়েছেন দিলীপ ঘোষ । এদিন তিনি ওই এলাকার মানুষদের সাথে রাজনৈতিক বিষয় বাদ দিয়ে করোনা সম্পর্কে সচেতোনতার বিষয় নিয়ে ওই এলাকার সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন । তার সঙ্গে ছিলেন মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহা, স্ত্রী জ্যোৎস্না সাহা, দলের জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল সহ অন্যান্যরা।
বলাবাহুল্য, কয়েকদিন আগেই এই এলাকাতেই মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহা আততায়ীদের হাতে গুলিবিদ্ধ হয়েছিলেন। তিনি এখনো মালদা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। সংকটমুক্ত হলেও তার চিকিৎসা আরো বেশকিছু দিন চলবে বলে জানিয়েছেন মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসকেরা। এই অবস্থায় প্রার্থী গোপাল চন্দ্র সাহার প্রচারে ময়দানে নেমেছেন তার স্ত্রী জ্যোৎস্না সাহা ।এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে জ্যোৎস্নাদেবীও সামিল হয়েছিলেন । তবে নির্বাচনী প্রচারের থেকেও বেশি করোণা মোকাবিলায় মানুষকে বেশি করে সতর্ক এবং সচেতন রাখার বার্তা দিয়েছেন বিজেপির জেলা এবং রাজ্য নেতৃত্ব।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, গতবছর করোনা সংক্রমনের মধ্যে লকডাউন পরিস্থিতিতে খুব কষ্টে কেটেছে সাধারণ মানুষের। তবে এই পরিস্থিতিতেও দেশের একটাও মানুষ ওই পরিস্থিতিতে অনাহারে মারা যান নি। কারণ, মোদি সরকার রান্নার সরঞ্জামের ব্যবস্থা করে দিয়েছিলেন। লকডাউন পরিস্থিতি মহিলাদের বিনামূল্যের একাউন্টে ৫০০ টাকা করে দেওয়ার ব্যবস্থা করেছিলেন। অনেকেই চাল-ডাল দিয়েছেন ঠিকই। কিন্তু রান্না করার জন্য প্রয়োজনীয় উপকরণ দরকার, যা মোদি সরকার ব্যবস্থা করে দিয়েছিলো।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আরও বলেন, নির্বাচন কমিশন সভা-সমিতি বন্ধ করেছে। কাজেই এখন করোণা নিয়ে মানুষকে আরও সচেতন হতে হবে । মাক্স না থাকলে বাড়িতে কাপড় দিয়ে মাক্স বানান। প্রয়োজনে সেই মাস্ক পড়ে বেড়ান।
বিধানসভা নির্বাচন প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, এখনো পর্যন্ত ষষ্ঠ দফার নির্বাচনে ১৬০ টি আসন বিজেপির দখলে চলে এসেছে। বাকি আরো দুই দফার নির্বাচনে ২০০’র গণ্ডি ছাড়িয়ে যাবে । কাজে এবার আর তৃণমূলের কোন অস্তিত্ব থাকবে না।
মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দিলীপ ঘোষ স্থানীয় পুলিশের ব্যর্থতাকেই দায়ী করেছেন। তিনি বলেন, অজ্ঞাত দুষ্কৃতীরা এসে গুলি চালিয়ে দলের প্রার্থীকে খুনের চেষ্টা চালালো। অথচ পুলিশ এখনো পর্যন্ত মূল অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারে নি। এখানেই বোঝা যাচ্ছে পুলিশের কতটা ব্যর্থতা রয়েছে। আমরা এই করোনা সংক্রমণ পরিস্থিতিতে চুপ আছি বলে এই নয় যে সবকিছু মেনে নেব। অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি করা হয়েছে। আশা করি পুলিশ দলীয় প্রার্থীর ওপর হামলার ঘটনায় খুব শীঘ্রই দোষীদের গ্রেপ্তার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *