অসমে তৃতীয় পর্বের আনলকে নতুন শিথিলকরণ ও নির্দেশিকা

অসমে তৃতীয় পর্বের আনলকে জারি করা গাইড লাইনের মূল হাইলাইটগুলি হচ্ছে – পূর্ববর্তী আদেশে উল্লিখিত সমস্ত অনুমোদিত ক্রিয়াকলাপগুলি সোমবার থেকে শুক্রবার সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা অবধি অব্যাহত থাকবে, রাস্তার কেবল এক দিক খোলার সাপেক্ষে মল এবং জিমনেসিয়ামগুলিও সোম থেকে শুক্রবার খোলা রাখা যাবে ।

কামরূপ মেট্রোপলিটন জেলায় শুধুমাত্র রাস্তার এক পাশের এবং অন্যান্য জেলাগুলির ক্ষেত্রে উভয় পাশের দোকান খোলা রাখা যাবে । রেস্তোঁরা এবং অন্যান্য আতিথেয়তা পরিষেবাগুলি সামাজিক দূরত্বের কোভিড প্রোটোকল মেনে শনি ও রবিবার ছাড়া বাকি দিনগুলিতে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি প্রদান করা হয়েছে । হোটেলগুলিকেও কঠোরভাবে কোভিড প্রোটোকলগুলি মেনে চলে হোটেল পরিচালনা করার অনুমতি দেওয়া হয়েছে । শুধুমাত্র সোমবার এবং মঙ্গলবার আন্তঃজেলা যাতায়াতের অনুমতি রয়েছে। আন্তঃজেলা যাতায়াতের জন্য পৃথক অনুমতি / অনুমোদন / ই-পারমিটের প্রয়োজন হবে না। ব্যাংক, বীমা সংস্থা, এনবিএফসিএস ইত্যাদিসহ সমস্ত কেন্দ্রীয় ও রাজ্য সরকারের অফিস গর্ভবতী মহিলারা ছাড়া ১০০% উপস্থিতি সহ পরিচালিত হবে। কর্মচারিদের জন্য পয়েন্ট টু পয়েন্ট বাস পরিচালিত হবে। মুক্ত স্থানে

সামাজিক দূরত্ব মেনে নন-কনট্যাক্ট খেলাধুলার অনুমতি দেওয়া হয়েছে । সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন উদ্যান, থিয়েটার, বার, অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হল এবং জনসমাগমের অনুরূপ স্থানগুলি বন্ধ থাকবে । সামাজিক / রাজনৈতিক / ক্রীড়া / বিনোদন/ একাডেমিক বা ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে। ৬৫ বছরের বেশি বয়সী ব্যক্তি এবং দশ বছরের কম বয়সী শিশুদের ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।জনবহুল এলাকা, কর্মস্থলে এবং পরিবহনের সময় মাস্ক পরিধান করা বাধ্যতামূলক । প্রথম অপরাধের জন্য ১০০০ টাকা জরিমানা দিতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *