অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দক্ষিণবঙ্গে

অপর একটি নিম্নচাপের জেরে আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হওয়ার সম্ভাবনা আছে। তার জেরে রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির মাত্রা বাড়বে। তাই সঙ্গে মঙ্গলবার কমলা সতর্কতা জারি করা হয়েছে।

সেদিন থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অধিকাংশ জেলায় প্রবল বর্ষণ শুরু হবে। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অর্থাৎ ওই দিনগুলিতে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। তার জেরে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে। এমনিতেই চলতি সপ্তাহের বৃষ্টিতে জেলার বিভিন্ন প্রান্তে বাঁধ ভেঙে জল ঢুকে গিয়েছে। প্লাবিত হয়েছে একাধিক এলাকা।

প্রবল বর্ষণে জলমগ্ন হতে পারে কলকাতার বিভিন্ন এলাকাও। জলের তলায় কলকাতার বিভিন্ন এলাকারও। তারইমধ্যে আগামী সপ্তাহে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসে সেই জলযন্ত্রণার আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *