স্বস্তি মিলছে দেশের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যায়

দেশে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। তবে নিয়ন্ত্রণেই রয়েছে দেশের কোভিড সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৬২,২২৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লক্ষ ছাড়িয়ে গেল। মঙ্গলবার করোনায় প্রাণ হারিয়েছেন ২,৫৪২ জনের। এখনও পর্যন্ত মারণ ভাইরাসে মোট মৃত ৩,৭৯,৫৭৩ জন। এই মুহূর্তে দেশে মোট করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ৮,৬৫,৪৩২। মঙ্গলবার করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১,০৭৬২৮ জন। দেশে সুস্থতার সংখ্যা বেড়ে হল ২.৮৩ কোটির বেশি।  

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী এক দিনে মোট ৩,২৬৮ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। অন্যদিকে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৭৫ জন। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯৭.৪৭ শতাংশ। টিকাকরণ করোনা মোকাবিলার ক্ষেত্রে এখন অন্যতম বড় অস্ত্র ভ্যাক্সিনেশন। এখনও পর্যন্ত দেশে ২৬ কোটিরও বেশি মানুষ করোনা টিকা গ্রহণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণ হয়েছে প্রায় ২৮ লক্ষ মানুষের। এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ২৬ কোটি ১৯ লক্ষ ৭২ হাজার ১৪ জনের। এদিকে, কেন্দ্র সরকার জানিয়ে দিয়েছে, এবার থেকে টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন আবশ্যক নয়। ১৮ বছরের ঊর্ধ্বে যে কেউ ভ্যাকসিন নিতে পারেন স্থানীয় কোনও টিকাকরণ কেন্দ্র থেকে। সচিত্র পরিচয়পত্র নিয়ে গেলেন হবে, আগে থেকে অ্যাপে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *