সারা রাজ্যে জুড়ে চালু হল মা প্রকল্প

ভার্চুয়াল মাধ্যমে আজ সারা রাজ্যে জুড়ে চালু হল মা প্রকল্প। রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন মাত্র ৫ টাকায় ডিম ভাত বিলির কর্মসূচী মা প্রকল্প রাজ্যের শুরু করেন । সোমবার দুপুরে মালদা শহরের কানিমোড় এলাকার মা প্রকল্পের ক্যান্টিন থেকে সস্তায় এই পুষ্টিকর খাবার বিলি করা হয়। এদিনের এই শুভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের জেলার কোডিনেটর তথা ইংরেজবাজার পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য বাবলা সরকার, সদর মহকুমা শাসক সুরেশ চন্দ্র রানো সহ জেলা প্রশাসনের কর্তারা ।

এই প্রকল্প শুরুর প্রথম দিনেই পাঁচ টাকায় ডিম ভাত খেতে উপচে পড়ে সাধারণ মানুষের ভিড়। মূলত এদিন দুঃস্থ মানুষদের কুপন পদ্ধতির মাধ্যমে পাতায় করে এই পুষ্টিকর খাবার বিলের উদ্যোগ নেওয়া হয় । ডিম , ভাতের পাশাপাশি মেনুতে রাখা হয়েছে ডাল এবং সবজিও। পাঁচ টাকার ভরপেট খাবার হাতে পেয়ে রীতিমতো উচ্ছ্বাসিত হয়ে পড়েন বহু দুঃস্থ মানুষেরা। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

এদিন ইংরেজবাজার পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য বাবলা সরকার বলেন, দুপুর ১২ টা থেকে ২টোর মধ্যে কানির মোড় এলাকায়  মা প্রকল্পের ক্যান্টিন থেকেই কুপন বিলি করা হবে। এরপর দুপুর দুটো থেকে ডিম ,ভাত, ডাল , সবজি পাতায় করে দেওয়া হবে। এদিন শুরুতেই ৩০০ জনেরও বেশি দুঃস্থ মানুষদের এই প্রকল্পের মাধ্যমে খাবার বিলি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দুঃস্থ মানুষেরা মাত্র পাঁচ টাকার ডিম, ভাত, গাল, সবজি খাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন। রাজ্য সরকার ভর্তুকি দিয়েই দুঃস্থ মানুষদের খাবার ব্যবস্থা করে দিয়েছে। এখন থেকে প্রতিদিন একবেলা করে ডিম ভাত খাওয়ার সুযোগ পাবেন গরীব মানুষেরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *