শীলার তিন সন্তানকে প্রকাশ্যে আনল বেঙ্গল সাফারি

নতুন বছরে পর্যটকদের নতুন উপহার বেঙ্গল সাফারির। কয়েকমাস আগে জন্ম নেওয়া শীলার তিন ব্যাঘ্র সন্তানকে প্রকাশ্যে নিয়ে আসা হল পর্যটকদের জন্য। জানা গেছে এদিন বৃহস্পতিবার পার্কের পঞ্চম প্ৰতিষ্ঠা দিবস উপলক্ষে বনাধিকারীদের উপস্থিতিতে পার্কে ছাড়া হয়। বছরের শুরুতে বেঙ্গল সাফারী পার্কের উপহার রয়্যাল বেঙ্গল টাইগারের তিনটি শাবক।

উল্লেখ্য মাস ছয়েক আগে সাফারী পার্কে রয়্যাল বেঙ্গল টাইগার শীলা তিনটি বাচ্চা দেয়।তারপর পার্ক কর্তৃপক্ষ তাদের পরিচর্চা করে।ছয়মাস ধরে পরিচর্যা এবং নজরদারিতে রেখে বর্তমানে দর্শকদের সামনে নিয়ে আসা হচ্ছে শাবকগুলি। এখন থেকে পার্কে আসা প্রত্যেক দর্শক শীলার তিন সন্তানকে দেখতে পারবে এবং আরো বেশি পর্যটক পার্কে আসবেন বলে আশাবাদী পার্ক কর্তৃপক্ষ। শীলার তিন শাবক ছাড়ার পাশাপাশি লেপার্ড ক্যাট ও ফিশিং ক্যাট ছাড়া হয় বলেও জানা গিয়েছে।

এবিষয়ে বন্যপ্রাণ বিভাগের অতিরিক্ত প্রধান মুখ্য বনপাল বিপিন সুদ জানান, শাবক গুলোর ছয় মাস বয়স হয়েছে।তারা সকলেই বেশ সুস্থ রয়েছে।এখন থেকে তাদের পর্যটকরা দেখতে পাবেন।অন্যান্য বাঘের মতই স্বাভাবিক খাওয়া দাওয়া করছে তারা।ছয়দিন সাফারীতেই তাদের দেখা হবে।তবে সাফারী করলেও এরা কড়া পর্যবেক্ষণে থাকবে।কোনও অসুবিধা যাতে না হয় সেদিকেও নজর রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *