লাগাতার বৃষ্টিতে জলমগ্ন ইংরেজবাজার পুরসভার অধিকাংশ ওয়ার্ড

সোমবার ও মঙ্গলবারের টানা বৃষ্টিতে জলমগ্ন ইংরেজবাজার পুরসভার ৩৯ টি ওয়ার্ড । সকাল থেকেই বৃষ্টির কারণে নাকাল হতে হয় বাসিন্দাদের । এদিন বেলা গড়ার সাথে সাথে বৃষ্টির জোর আরো বেড়ে যায় । কয়েকটি ওয়ার্ডের জল এতটাই জমে যায় যে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের ডিঙ্গি নৌকা ব্যবহার করতে বাধ্য হতে হয় । নিয়মিত নিকাশি নালার পরিষ্কার না হওয়ার কারণে শহরের বিভিন্ন ওয়ার্ডে জল জমছে বলে বাসিন্দাদের অভিযোগ।

এদিকে এই পরিস্থিতির মধ্যে ইংরেজবাজার পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য বাবলা সরকার জলমগ্ন এলাকার পরিস্থিতি ঘুরে দেখেন। দ্রুততার সাথে পাম্প মেশিন চালিয়ে বিভিন্ন ওয়ার্ড থেকে জল নিকাশের আশ্বাসও দিয়েছেন ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষ।

এদিন একটানা বৃষ্টির জেরে মালদা শহরের মহানন্দা নদী সংলগ্ন এলাকাগুলিতে জলমগ্ন হয়ে পড়ে। নতুন করে মহানন্দা নদীর জল বাড়ছে বলে জানিয়েছে সেচ দপ্তর। নদী সংলগ্ন বস্তিগুলোতে জল জমে যাওয়ার কারণে অন্যত্র আশ্রয় খোঁজে ছুটেছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা । অনেক দোকানে জল ঢুকে যায়। সকাল থেকেই দোকানের পণ্য সামগ্রী সরাতে ব্যস্ত হয়ে পড়েন ব্যবসায়ীরা। এমনকি জেলাশাসকের বাংলো সংলগ্ন অতুল মার্কেট এলাকার রাস্তাতেও ব্যাপক জল জমে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *