লঞ্চ হওয়ার সাথে সাথে ভাইরাল হল ‘মেড ইন ইন্ডিয়া’ অ্যাপ

১৫ ই ভারত-চীন সংঘর্ষে শহিদ হয়েছেন ২০ জন ভারতীয়। আর তার পর থেকে চীনা পণ্য বয়কটে গর্জে উঠেছে ভারতবাসী। লোকেরা চাইনিজ সংস্থাগুলির টিভি ভাঙছে। এতে পুরো দেশ ক্ষুব্ধ। ভারতে অনেক চীনা অ্যাপ রয়েছে যা কোটি কোটি লোক ব্যবহার করেন। টিকটকের মতো একটিও অ্যাপ যা দেশের প্রায় ২০০ মিলিয়ন লোক ব্যবহার করেন।

আবার এমন অনেকগুলি চীনা অ্যাপ রয়েছে যা খুব জনপ্রিয়। কিন্তু বেশ কয়েকটি মেড ইন ইন্ডিয়া অ্যাপ্লিকেশন চালু হয়েছে, তবে সবচেয়ে ভাইরাল একটি তিন দিন আগে চালু হওয়া একটি অ্যাপ্লিকেশন।

রোপসো, ফ্রেন্ডস (মাইট্রন) এবং বোল ইন্ডিয়া (বলো ইন্ডিয়া) এর পরে চিংগারি নামের একটি মেড ইন ইন্ডিয়া অ্যাপ চালু করা হয়েছে যা মাত্র তিন দিনে পাঁচ লক্ষাধিক লোক ডাউনলোড করেছে এটি।

এটি চালু হওয়ার ৩৬ ঘন্টার মধ্যেই চিংগারি অ্যাপটি গুগল প্লে-স্টোরের ট্রেন্ডিং তালিকায় ছিল। চিংগারি অ্যাপটি হিন্দি এবং ইংরাজী সহ ১০ টি ভাষায় উপলভ্য।
প্লে-স্টোরের দেওয়া তথ্য অনুসারে, আপনি একটি ছোট ভিডিও তৈরি করতে এবং স্পার্ক অ্যাপ্লিকেশন দিয়ে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এই অ্যাপটিতে আপনি ট্রেন্ডিং নিউজ, বিনোদন, মজার ভিডিও, প্রেমের স্থিতির মতো ভিডিও পাবেন। অ্যাপটির বৈশিষ্ট্যগুলি দেখে মনে হচ্ছে এই অ্যাপটি অনেকটা  হ্যালো অ্যাপের মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *