রাজ্য-কেন্দ্র টানাপোড়ের আবহেই অবসর নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়

কেন্দ্র-রাজ্য সংঘাতের মধ্যেই সিদ্ধান্ত। আজই মুখ্যসচিবের পদ থেকে অবসর নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আগামিকাল থেকে মুখ্য়মন্ত্রীর মুখ্য উপদেষ্টা হচ্ছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। 

এদিন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ফের চিঠি দেয় কেন্দ্র। সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কিছুক্ষণ আগে কেন্দ্রের থেকে একটা চিঠি এসেছে। আলাপন বন্দ্যোপাধ্যায়কে নর্থ ব্লকে কাজে যোগ দিতে নির্দেশ দিয়ে চিঠি এসেছে। আর কিছু লেখা নেই চিঠিতে’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘প্রতিশোধমূলক আচরণ। এরকম নির্দয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী দেখিনি। এটা আলাপন বন্দ্যোপাধ্যায়ের একার লড়াই নয়, সমস্ত আমলাদের লড়াই। সমস্ত বিরোধী দল, বুদ্ধিজীবীদের একজোট হয়ে লড়াইয়ের আর্জি জানাচ্ছি।রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে কেন্দ্র এই সিদ্ধান্ত নিল।

উল্লেখ্য, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে বদলির নির্দেশ দেয় কেন্দ্র সরকার। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। মুখ্যসচিব পদে তিন মাসের জন্য আলাপনের মেয়াদ বাড়িয়েছিল রাজ্য সরকার। এ নিয়ে রাজ্য ও কেন্দ্রের মধ্যে চিঠি চালাচালি হয়। এদিকে, আজই অবসর নেওয়ার দিন ছিল আলাপনবাবুর। শেষ পর্যন্ত বাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *