রাজ্যে ১ কোটি ৩৬ লক্ষ চাকরি হয়েছে: মমতা ব্যানার্জি

তৃণমূল ছাত্র পরিষদের প্ৰতিষ্ঠা দিবসে ভার্চুয়াল সভায় যোগ দিয়ে উন্নয়নের ঢাকে কাঠি বাজালেন আরেকবার। ভোট কৌশলী প্রশান্ত কিশোরের পরামর্শ মতো আগামী বিধানসভা নির্বাচনে বাংলার যুবশক্তিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তৃণমূল। তাই আজকের টিএমসিপি র প্ৰতিষ্ঠা দিবসে বাংলার উন্নয়নকে হাতিয়ার করেই এগোতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়।তারই প্রতিফলন দেখা গেল আজকের ছাত্র পরিষদের ভার্চুয়াল সভায়। করোনার আবহে রাজ্যে এবার ভার্চুয়াল সভার সিদ্ধান্ত নেয় তৃণমূল যুব কমিটি এবং ছাত্র সংগঠন।

মুখ্যমন্ত্রী এদিন বিরোধীদের কড়া জবাব দিয়েছেন । তিনি দাবি করেন বাংলার উন্নয়ন ও সংস্কৃতিকে স্তব্ধ করতে বিজেপি নোংরা রাজনীতি শুরু করেছে। এর যোগ্য জবাব পড়বে এবারের ভোট বাক্সে। লোকসভা নির্বাচনের ফলাফল বিবেচনা করে এবার প্রচারের রণকৌশল বদলের ইঙ্গিত দিয়ে রাখলেন বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এদিনের ভার্চুয়াল সভায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে পাশে বসিয়ে এদিন ছাত্রদের আরো বেশি মানবিক এবং সমাজের কাজে এগিয়ে আসতে উৎসাহ দেন।

বাংলার কর্মসংস্থান নিয়েও তাঁর দাবি বাংলায় ১কোটি ৩০লক্ষ নতুন চাকরি দিয়েছে মমতা সরকার। করোনার জন্য বাইরে থেকে আসা এরাজ্যের শ্রমিকদেরও কাজ দিতে চেষ্টা চালাচ্ছেন রাজ্যসরকার।ইতিমধ্যে কাজ হারানো ৫লক্ষ শ্রমিককে একশদিনের কাজে যুক্ত করা হয়েছে বলেও দাবি করেন। মুখ্যমন্ত্রীর দীর্ঘ প্রায় একঘন্টার ভাষণে উত্তরবঙ্গ নিয়েও কথা বলেছেন। তাঁর দাবি চতুর্থ শ্রেণী পর্যন্ত রাজবংশী ভাষায় বই ছাপানো হয়ে গেছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই উত্তরবঙ্গ সফরে এসে তিনি রাজবংশী ভাষায় পাঠক্রম শুরু করবেন বলেও সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *