রাজ্যের সক্রিয় রাজনীতিতে ফিরতে পারেন তথাগত রায় ?

 রাজ্যের সক্রিয় রাজনীতিতে ফিরতে চলেছেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়? এমনটাই জল্পনা চলছে রাজ্যস্তরের রাজনীতিতে। মেঘালয়ের রাজ্যপালের পদ থেকে অব্যাহতি পাওয়ার পর থেকে পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি রাজনীতিতে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন বলে ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গেছে। এদিকে তথাগত রায় রাজ্য বিজেপিতে ফিরলে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি যে বাড়তি অক্সিজেন পাবে সেবিষয়ে দ্বিধা নেই রাজ্য বিজেপি নেতাদের।

বিজেপি তে সক্রিয় ভাবে হয়ত আসতে ছলছেন তথাগত রায় যিনি একসময় পশ্চিম বঙ্গের রাজ্য বিজেপির সভাপতির পদ দক্ষতার সাথে চালিয়েছিলেন। এই লোক নতুন করে রাজ্যে ফিরে এসে পুনঃরাই রাজনিতে ফিরলে দলের বা বর্তমান নেতাদের কি লাভ বা লোকসান হবে , এই নিয়ে রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণের জল্পনা শুরু হয়ে গেছে। উল্লেখ্য, প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায় এতদিন রাজ্যপালের দায়িত্বে ছিলেন। আর এই রাজ্যপালের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল ২০মে। কিন্তু করোনা পরিস্থিতিতে স্টপগ্যাপ হিসেবে প্রায় আড়াই মাস মেঘালয়ের রাজ্যপালের দায়িত্ব সামলেছেন তথাগত রায়। সেই দায়িত্ব থেকে মঙ্গলবার অব্যাহত পেলেন তিনি। মেঘালয়ের নতুন রাজ্যপালের দায়িত্বভার পেলেন সত্যপাল মালিক

এদিকে দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েই রাজ্যে ফিরে আসার ইচ্ছাপ্রকাশ করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি । সপ্তাহখানেক আগেই তথাগত রায় প্রকাশ্যেই সাংবিধানিক প্রধানের পদ ছেড়ে আবার সক্রিয় রাজনীতিতে ফিরে আসার ইচ্ছাও প্রকাশ করেছিলেন। আর এখন রাজ্যে ফিরে আসার সেই ইচ্ছে থেকেই রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণের জল্পনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *