রাজ্যসরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ ডুয়ার্সের সংখ্যালঘুদের

রাজ্যের সংখ্যালঘু ভোট যে এবার তৃণমূলের একক ঝুলিতে পড়বে না তা আরো স্পষ্টভাবে জানিয়ে দিল উত্তরবঙ্গের ডুয়ার্স মিল্লাতে ইসলামিয়া সোসাইটির নেতারা। তাদের দাবি রাজ্যসরকার ইতিমধ্যে তাদের দাবি দাওয়া পূরণ না করলে তাঁরা আসাউদ্দিন ওয়েইসির মিমে যোগ দিতে পারে।

এদিন শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারা জানান তাদের একাধিক দাবিদাওয়া পূরণ করেনি সরকার। উত্তরের সংখ্যালঘুরা এখনো বঞ্চিত।বারংবার রাজ্যের শাসক দলের নেতাদের জানিয়েও বঞ্চনার অবসান হয় নি। সংগঠনের তরফে সভাপতি কাদের আলী, সাধারণ সম্পাদক মহম্মদ মিজানুর রহমানেরা বলেন, উত্তরবঙ্গে নতুন করে অনুমোদিত মাদ্রাসার সংখ্যা অত্যন্ত কম। এছারা ভাতা হিসেবে যে অর্থ দেওয়া হচ্ছে তাও যথেষ্ট নয়। এই পরিস্থিতিতে আমরা দাবি জানাচ্ছি ইমাম ভাতা, মোয়াজ্জেম ভাতা বাড়াতে হবে। উত্তরবঙ্গে সংখ্যালঘু উন্নয়ন বোর্ড গঠন করতে হবে। এ নিয়ে আমরা এর আগে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস এবং আলিপুর দুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তীর সঙ্গেও আলোচনা করেছি। মুখ্যমন্ত্রী আগে এ নিয়ে আমাদের কথা দিয়েছিলেন। কিন্তু তা পূরণ করা হয় নি। ফলে আমাদের মোহভঙ্গ হয়েছে।

বিহারের বিধানসভা ভোটের আগে থেকেই সংখ্যালঘু ভোটকে কেন্দ্র করে অল ইন্ডিয়া মজলিশ ই ইত্তেহাদুল মুসলিমীন সংক্ষেপে মিম পার্টি পশ্চিমবঙ্গে সাংগঠনিক শক্তি বাড়াতে চাইছে। বাংলা ঘেঁষা বিহারের বেশকয়েকটি আসন এবার মিমের ঝুলিতে গেছে। বাংলাতেও যে এবার তারা প্রার্থী দিচ্ছে তা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে একাধিক সংখ্যালঘু নেতা। সমগ্র রাজ্যে যেখানে সংখ্যালঘু ভোট বেশি রয়েছে সেই বিধানসভা কেন্দ্র গুলিকে টার্গেট করে আপাতত মিম ঘর সাজাচ্ছে বাংলায়। উত্তরের একাধিক বিধানসভা কেন্দ্রেও ঘাঁটি সাজাচ্ছে মিম তা আগেও জানা গিয়েছিল । এবার উত্তরে ডুয়ার্সের সংখ্যালঘু নেতারা সরাসরি মিমে যোগ দিতে ইচ্ছাপ্রকাশ করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *