ভিন রাজ্যে কাজ করতে গিয়ে মৃত্যু মালদার চার শ্রমিকের

ভিন রাজ্যে কাজ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হল মালদার চার শ্রমিকের। চার যুবকের নিথর দেহ গ্রামে ফিরে আসতেই কান্নায় ভেঙে পড়েছে পরিবার। জানা গেছে ওই মৃত চার যুবক মালদার রতুয়া থানার ভাদ গ্রামপঞ্চায়েত এলাকার বাসিন্দা।  পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত চার শ্রমিকের নাম আব্দুল আজিজ (৩৫), হাবিবুর রহমান (৩০), আব্দুল মান্নান (৪৫) এবং মোহাম্মদ জাহির (৩৬)।  গত দুই মাস আগে ভাদো গ্রামেরই প্রায় ১৫ জন শ্রমিক হিমাচল প্রদেশ গিয়েছিলেন শ্রমিকের কাজ করতে । তাদেরই মধ্যে ওই চার শ্রমিক বুধবার দুপুরে হিমাচল প্রদেশের একটি এলাকায় টাওয়ারের কাজের জন্য ট্রাক্টর করে যাচ্ছিলেন। মাঝপথে ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে গর্তে উল্টে যায়। সেখানেই রতুয়ার চার শ্রমিকের মৃত্যু হয়। এরপরই বৃহস্পতিবার সাতসকালেই মৃত শ্রমিকের পরিবারে ফোন করে সমস্ত ঘটনার কথা হিমাচলপ্রদেশ থেকে জানানো হয় । আর তারপরের শুক্রবার সন্ধ্যায় হিমাচল প্রদেশ থেকে রতুয়ায় কফিনবন্দি চার শ্রমিকের দেহ নিয়ে আসা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে , মৃত হাবিবুর রহমান এবং আব্দুল আজিজ সম্পর্কে দুই ভাই । এছাড়াও আব্দুল মান্নান এবং মোহাম্মদ জাহির এরা প্রত্যেকেই বটতলা গ্রামের বাসিন্দা।  টাওয়ারের কাজ করতেই গত দু’মাস আগে বটতলা গ্রাম থেকেই ওই দিনমজুরেরা টাওয়ারের কাজ করতেই হিমাচলপ্রদেশে গিয়েছিলেন।  গত বুধবার দুপুরে দুর্ঘটনাতেই এই চারজনের মৃত্যু হয়।শনিবার মৃত ওই শ্রমিকদের পরিবারের সঙ্গে পৃথকভাবে দেখা করেন স্থানীয় তৃণমূল নেতা ইয়াসিন সেখ, বিজেপি সাংসদ খগেন মুর্মু। রাজনৈতিক দলের তরফ থেকেও মৃতদের পরিবারেরকে আর্থিক সহযোগিতার কথা জানানো হয়। 

স্থানীয় বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, দুর্ঘটনায় মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে তাদের সমবেদনা জানিয়েছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমরা চাই ওই পরিবারগুলির যেন অবিলম্বে সরকারি ভাবে সাহায্য পাই। সাংসদ তহবিল থেকে ওই পরিবারগুলিকে সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *