বৌভাতে রক্তদান শিবিরের আয়োজন নব দম্পতির

নিজেদের বিয়েকে স্মরণীয় করে রাখতে বৌভাতে রক্তদান শিবির এবং গাছ বিতরণ করলেন পাত্র -পাত্রী। এমনি অভিনব বিয়ে অনুষ্ঠিত হল কোচবিহারের পেষ্টারঝাড়ের এলাকায়। করোনা মহামারীর ফলে একদিকে যেমন জনজীবন বিপর্যস্ত, তেমনি রক্তের অভাবেও কিন্তু মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে, ব্লাড ব্যাংক গুলিতে রক্তের ভরাট শূন্য থাকার ফলে।এই পরিস্থিতিতে সেই রক্তের ঘাটতি খানিকটা পূরণ করার উদ্যোগ নিলেন কোচবিহার পেষ্টার ঝাড়ের নিবাসী অমিত রায়।

অমিত রায় পেশায় একজয় ব্যাবসায়ী, গত ১০ ই ডিসেম্বর আলিপুরদুয়ারের রচিতা রায় এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি এবং আজ তাদের রয়েছে বৌ- ভাত, আর এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে কোচবিহার কর্তব্য স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় এক রক্তদান শিবিরের আয়োজন করে নিজ বাসভবনে। উক্ত শিবিরে ১০ জন রক্তদাতা স্বেচ্ছায় তাদের রক্তদান করেন এবং সংগ্রহীত রক্ত কোচবিহার সেন্ট জোন্স ব্লাড ব্যাংকে নিয়ে যাওয়া হয়।

শুভময় দে জানান, অমিত বাবু আজ যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়, কিছুদিন আগেই উনার সাথে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়, তিনি আজ তা বাস্তবায়িত করেন। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে উনার এই প্রয়াসকে কুর্নিশ জানাই এবং রাতে রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করতে আমাদের সংস্থার পক্ষ থেকে যে লিফলেট বিলির উদ্যোগ গ্রহণ করা হয়েছে তাকে পূর্ণ সমর্থন করার জন্য আমরা অমিত বাবুকে ধন্যবাদ জানাই। শুধু রক্তদান শিবির নয় পাশাপাশি সবুজায়নের লক্ষ্যে রক্তদাতাদের হাতে চারাগাছ তুলে দেন নব দম্পতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *