বন্ধন ব্যাংকের ব্যবসায়ে বৃদ্ধি

২০২১-এর ৩১ মার্চ সমাপ্ত হওয়া ত্রৈমাসিক ও অর্থবর্ষের আর্থিক ফলাফল ঘোষণা করেছে বন্ধন ব্যাংক। ২০২০-২১ অর্থবর্ষের শেষে ইয়ার-অন-ইয়ার ভিত্তিতে বন্ধন ব্যাংকের মোট ব্যবসা (ডিপোজিট ও অ্যাডভান্স) ২৮% বৃদ্ধি পেয়ে ১.৬৫ লক্ষ-কোটি টাকায় পৌঁছেছে। আগের বছরের একই ত্রৈমাসিকের থেকে এইসময়ে ব্যাংকের ডিপোজিট বুক ৩৭% বেশি বেড়েছে। বর্তমানে মোট ডিপোজিটের পরিমাণ ৭৭,৯৭২ কোটি টাকা। ইয়ার-অন-ইয়ার ভিত্তিতে ব্যাংকের কারেন্ট অ্যাকাউন্ট + সেভিংস অ্যাকাউন্ট (সিএএসএ) বুকের বৃদ্ধি ঘটেছে ৬১%। সার্বিক ডিপোজিট বুকের ক্ষেত্রে বর্তমানে সিএএসএ রেশিয়ো হয়েছে ৪৩.৪%।

অ্যাডভান্সের ক্ষেত্রে আগের বছরের একই ত্রৈমাসিকের থেকে ব্যাংকের বৃদ্ধি ঘটেছে ২১% বেশি। বর্তমানে মোট অ্যাডভান্সের পরিমাণ ৮৭,০৫৪ কোটি টাকা। ৩১ মার্চ ২০২১-এ সমাপ্ত ত্রৈমাসিকে বন্ধন ব্যাংকের নেট প্রফিট ১০৩ কোটি টাকা। ২০২০-২১ অর্থবর্ষে ব্যাংকের নেট প্রফিট দাঁড়িয়েছে ২,২০৫ কোটি টাকায়।

২০২১-এর ৩০ এপ্রিল পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুসারে বন্ধন ব্যাংক ১,১৪৯টি শাখা ও ৫,৩৭১টি ব্যাংকিং আউটলেটের মাধ্যমে ২.৩৭ কোটি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে। ৩১ মার্চ ২০২১ পর্যন্ত এই ব্যাংকে কর্মীদের সংখ্যা ৪৯,৪৪৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *