প্রেম দিবসে মহাশূন্যে ভেসে মনের মানুষের কাছে পৌঁছাবে হৃদয়ের চিঠি

ভালোবাসা কি শুধু ক্যালেন্ডারের তারিখেই বাঁধা! সে-তো প্রতিটা দিন প্রতিটা মুহূর্তে ফিরে আসে এক নতুন মোড়কে। তবুও কিন্তু আমরা সকলে এই প্রেম দিবসের সপ্তাহের জন্য অপেক্ষা করে থাকি । কেমন হতো যদি আপনার মনের বার্তা মহাকাশে ঘুরে এসে পৌঁছাত আপনার ভালোবাসার মানুষের কাছে! ভাবছেন, কিভাবে? এবারের ভ্যালেন্টাইনস ডে’র আগে এমনই সুযোগ এনে দিয়েছে ‘ভার্জিন গ্যালাকটিক’।
মনের মানুষকে লাল গোলাপ, হৃদয় আঁকা কার্ড,চকোলেট,টেডি বিয়ার– উপহারের তালিকাটা পুরোনো হতেই পারে। কিন্তু না- বলা কথাটা, মনের কোণে আটকে না থেকে যদি মহাশূন্যে ভেসে বেড়ানোর পর তা হৃদয়ের রঙে রাঙা হয়েই যদি ফিরে আসে আপনার ভালোবাসার মানুষের কাছে।

প্রেম দিবস উপলক্ষে বিশেষ মানুষের কাছে ভালোবাসার বার্তা পৌঁছে দিতে অভিনব উদ্যোগ নিয়েছে মহাকাশ ভ্রমণ সংস্থা ভার্জিন গ্যাল্যাকটিক। তাঁরা জানিয়েছেন, প্রেম দিবসের ঠিক আগের দিন ১৩ ফেব্রুয়ারি মহাকাশের উদ্দেশ্যে পাড়ি দেবে তাদের যান ‘ইউনিটি’। যানেই থাকবে সৌভাগ্যবানদের মনের মানুষের জন্য লেখা চিঠির বাক্স। তাঁরা আরো জানান, শুধু ভাগ্যবানদের জন্য এই সুযোগ থাকবে। সৌভাগ্যবানদের তালিকায় নিজের নাম নথিভুক্ত করতে সংস্থার তরফে রীতিমত ফ্রম তৈরি করা হয়েছে। নাম, ঠিকানা সহ অনলাইনে ওই ফর্ম ফিলআপ করে জমা দিতে হবে এবং ভালোবাসার মানুষটির জন্য প্রেম-অনুরাগ, যাই হোক না কেন, লিখতে হবে ৬৫০ কারেক্টরের মধ্যে। তারপর শুধু আপনার নাম নির্বাচিত হওয়ার অপেক্ষা। ব্যস তা হলেই ইউনিটি যানে চেপে মহাকাশে পাড়ি দেওয়া নিশ্চিত। আর সেখান থেকে ফিরে আসার পর আপনার প্রেমিকার কাছে নির্দিষ্ট ই-মেলে পৌঁছে যাবে সেই চিঠি।
সংস্থার তরফে জানানো হয়েছে, এই প্রেম দিবসে প্রেমিক প্রেমিকারা নানান রকম পন্থী অবলম্বন করে থাকেন। সেই থেকে এই অভিনব আনার চেষ্টা করেছেন তাঁরা, শুধু তাই নয় মহাকাশের প্রতি ভালোবাসার টান বাড়ানোর চেষ্টা করছেন । আর সেইজন্যই মহাকাশে প্রেমের চিঠি প্রহনকারী যানটির নাম রাখা হয়েছে ‘একতা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *