পাহাড়ের পরিস্থিতি নিয়ে আশঙ্কিত রাজ্যপাল

পাহাড়ের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। পাহাড়ে কোনরকম যাতে বিশৃংখলার সৃষ্টি না হয়, তারজন্য সব পক্ষই যেন নিজেদের দায়িত্ব পালন করেন, শিলিগুড়ি থেকে কলকাতা ফেরার পথে মালদা টাউন স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। পাশাপাশি তিনি জিটিএ-এর অডিট নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলে দিয়েছেন।  রাজ্যপাল জাগদীপ ধনকার বলেছেন জিটিএ’র কোন অডিট নেই । তাহলে এত বিপুল পরিমাণ টাকা কোন খাতে খরচ হচ্ছে । তার হিসাব নেই। মনে হচ্ছে কোথাও যেন একটা ভয়ঙ্কর দুর্নীতি চলছে ।

এদিকে রোশন গিরির পাহাড়ে ওঠা এবং আগামী কয়েকদিনের মধ্যে বিমল গুরুংয়ের পাহাড়ে আসার সম্ভাবনায় বর্তমানে পাহাড়ে পরিস্থিতি জটিল হয়ে উঠতে পারে। ইতিমধ্যে রোশন গিরি কার্শিয়াং এ সভা করেন সেই জায়গাতে পাল্টা সভা করার ডাক দিয়েছেন বিমল রোশনের বিরোধী মোর্চা শিবির তথা বর্তমান জিটিএ প্রশাসক। পাহাড়ের জমি পুনরুদ্ধারে বিমল শিবিরের কার্যকলাপ সেই সঙ্গে পাহাড়ের ভীত নিজের অনুকূলে রাখতে বর্তমানে পাহাড়ে যে ঠাণ্ডালড়াই শুরু হয়েছে।তাতে যে কোনো সময় পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠতে পারে।

 এদিন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে শিলিগুড়ি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হন ।  যদিও  এদিন জেলাশাসক থেকে জেলার পুলিশ সুপার সহ জেলা প্রশাসনের আধিকারিকরা কেউ উপস্থিত ছিলেন না। কেবল রেলের আধিকারিকরা উপস্থিত ছিলেন। দুপুরে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরার পথে রাজ্যপালের সঙ্গে মালদা টাউন স্টেশনে দেখা করতে আসেন উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু। এদিন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এই কলকাতা ফিরে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *