নিউটাউনের আইনজীবী খুনের ঘটনায় অনিন্দিতাকে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি

নিউটাউনের আইনজীবী রজতকুমার দে-র খুনের ঘটনায় তাঁর স্ত্রী অনিন্দিতাকে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি শোনাল বারাসাত আদালতের তৃতীয় ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক সুজিত কুমার ঝাঁ। বিচারক জানান, “দোষীর শিক্ষাগত যোগ্যতা দেখে তাঁকে সর্বচ্চো শাস্তি না দিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে”। গত প্রায় সাত মাস ধরে চলা বিচার প্রক্রিয়ায় বিশেষ সরকারি আইনজীবী ছিলেন বিভাস চট্টোপাধ্যায়।

বিচারক সবদিক খতিয়ে দেখে জানান, ময়না তদন্তের রিপোর্ট প্রমাণ করে মোবাইলের চার্জার গলায় পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে খুন করা হয়েছিল রজতকে। রজতের মাথার দু’পাশে আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছিল ময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্টে। অভিযুক্তের মোবাইল থেকে উদ্ধার একের পর এক হোয়াটসঅ্যাপ মেসেজকে প্রমাণ হিসাবে গ্রহণ করে বিচারক অভিযুক্তকে দোষী ঘোষণা করে শাস্তির করলেন।

২০১৮ সালে ২৪ নভেম্বর এবং ২৫ নভেম্বরের মধ্যবর্তী রাতে নিউটাউনে নিজের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায় রজত দে-কে। তাঁর স্ত্রী অনিন্দিতা প্রথমে দাবি করেন যে তাঁর স্বামী আত্মহত্যা করেছেন। কিন্তু নানা কারণে গোড়া থেকেই পুলিশ তাঁর বিরুদ্ধে অভিযোগ আনছিল। পরবর্তীকালে অনিন্দিতার বক্তব্যে নানা অসঙ্গতি এবং পারিপার্শ্বিক তথ্য প্রমাণের ভিত্তিতে পুলিশ অনিন্দিতাকে গ্রেফতার করে। এদিন রায় শাস্তি শোনার পর খুশি হয়েছেন মৃতের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *