দেশ মহারাষ্ট্রের পথেই গুজরাট? লকডাউন ছাড়া উপায় নেই, জানিয়ে দিল হাই কোর্ট

মহারাষ্ট্রের পথে এবার কি গুজরাট ? ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউয়ে তোলপাড় মহারাষ্ট্রে জারি হয়েছে সপ্তাহান্তের লকডাউন। এবার গুজরাটেও লকডাউন করার বিষয়ে বিবেচনা করার নির্দেশ দিল হাই কোর্ট।

মহারাষ্ট্র ছাড়া দেশের বাকি যে সব রাজ্যে কোভিড সংক্রমণ ঘিরে আশঙ্কা বাড়ছে তাদের অন্যতম গুজরাট। ইতিমধ্যেই দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে ৩০০০-এর গণ্ডি। মঙ্গলবার আদালতের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে লকডাউন প্রয়োজন বলেই মনে হচ্ছে। সপ্তাহান্তের কারফিউ সম্পর্কেও সিদ্ধান্ত নিতে বলা হয়েছে গুজরাট সরকারকে।

এদিকে গত বেশ কিছুদিন ধরেই মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ফলে বোঝাই যাচ্ছিল, নিষেধাজ্ঞার পথে হাঁটা ছাড়া উপায় নেই উদ্ধব ঠাকরে সরকারের। শেষ পর্যন্ত নাইট কারফিউ চালু করা হয়েছে মহারাষ্ট্রে। সোমবারই রেকর্ড গড়ে দেশে দৈনিক করোনা সংক্রমণ ছাড়িয়েছিল ১ লক্ষের গণ্ডি। এদিকে রাজধানী দিল্লিতেও আগামী ৩০ এপ্রিল পর্যন্ত নাইট কারফিউ জারি করেছে প্রশাসন।

এদিন দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। কিছুটা কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। তবে, দেশের সার্বিক করোনা গ্রাফ মোটেই স্বস্তিদায়ক নয়। ক্রমবর্ধমান এই সংক্রমণে রাশ টানতে ফের আসরে নামছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৮ এপ্রিল ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *