দুঃস্থ মেধাবী ছাত্রের পাশে দাঁড়াল গ্রীন জলপাইগুড়ি


প্রথম বছরের প্রতিশ্রুতি মতো দ্বিতীয় বছরও ছাত্রের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিল জলপাইগুড়ির স্বেচ্ছাসেবী সংগঠন । আর্থিক অনটনের জন্য জলপাইগুড়ি গাজলডোবা এলাকার আইনের দ্বিতীয় বর্ষের ছাত্র স্বপন সরকার খুব সংঘর্ষে পড়াশোনা করছে। গত বছরও স্বপন সরকারের পাশে দাঁড়িয়েছিল ওই ক্লাব এবারও তাকে ছয় হাজার টাকা দিয়ে সাহায্য করল স্বেচ্ছাসেবী সংস্থাটি ।

স্বপনের বাবা প্রয়াত হয়েছেন বহুবছর । মা প্রাইমারি স্কুলে রান্নার কাজ করেন । পরিবারে স্বপন ছাড়াও তার এক বড় দিদি এবং বোন রয়েছে সেই ক্ষেত্রে ল’ কলেজে পড়াশোনার খরচা চালাতে হিমশিম খাচ্ছিল পরিবার । এই বিষয়ে জানতে পেরেই গ্রীন জলপাইগুড়ি নামে স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা তার পড়াশোনার সমস্ত দায়িত্ব গ্রহণ করেন । প্রথম বর্ষ থেকে সেই প্রতিশ্রুতি রাখতেই,গতবছর গ্রীন জলপাইগুড়ির পক্ষ থেকে ৫০০০ টাকা তুলে দেয়। এবার দ্বিতীয় বর্ষের কলেজে ভর্তির টাকা বাবদ তার পড়াশোনার বই পত্র এবং অন্যান্য সামগ্রী কেনার জন্য ৬০০০ টাকা দিয়ে সাহায্য করে । সাহায্য পেয়ে যথেষ্টই খুশি স্বপন সরকার ।

গ্রীন জলপাইগুড়ির কর্ণধার অংকুর দাস জানান, অর্থাভাবে কোন মেধাবী ছাত্রের আগামী ভবিষ্যৎ যাতে নষ্ট না হয়, সে দিকে লক্ষ্য রেখেই, আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী গত বছরের মতো এবারও আমরা তার সাহায্যের জন্য সামান্য কিছু টাকা তার হাতে তুলে দিলাম এবং আগামীদিনেও আগামীদিনেও তার পাশে আমরা সব সময় রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *