দলের সমস্ত পদ থেকে পদত্যাগ মিহিরের !

কোচবিহারে নতুন জেলা কমিটি ঘোষণার চব্বিশ ঘন্টাও হয়নি । তার আগেই গোষ্ঠীকোন্দলের ফাটল চরমতম রূপ নিল আজ। সাংবাদিক সম্মেলন ডেকে দলের সমস্ত পদ থেকে নিজেকে সরিয়ে নিলেন বিধায়ক মিহির গোস্বামী। দীর্ঘদিন ধরে দলে কোণঠাসা অবস্থায় থেকে অবশেষে দলীয় সহকর্মীদের বিরুদ্ধে মুখ খুললেন তিনি। মিহির বাবুর অভিযোগ তাঁর নিজের বিধানসভা এলাকায় দলের পদাধিকারী নির্বাচনে তাঁর পরামর্শ নেওয়া হয়নি।

নিজের কার্যালয়ে বসে এদিন জেলা নেতৃত্বের বিরুদ্ধে তোপ দেগে দলের সমস্ত পদ থেকে নিজেকে সরিয়ে নিলেন। গতকালই জেলা সভাপতি পার্থপ্রতিম রায় এবং জেলার যুব সভাপতি অভিজিৎ দে ভৌমিক নতুন জেলা কমিটি ঘোষণা করেন। এরপরই আজ মিহিরের পদত্যাগ কোচবিহার জেলা তৃণমূলে আরো বড় বিপদ ঘনিয়ে আসবে বলে বিশেষজ্ঞদের অনুমান। মিহিরবাবু আরো জানিয়েছেন তাঁর দীর্ঘ ৫০ বছরের রাজনৈতিক জীবনে তাঁকে এইভাবে অসম্মান হতে হয়নি।


কোচবিহারে নতুন জেলা কমিটি সহ ব্লক সভাপতি নির্বাচনে তার পরামর্শ মানে নি জেলা নেতৃত্ব। দলের নতুন জেলা কমিটি ঘোষণার আগেই ১৯ সেপ্টেম্বর মিহির বাবু কলকাতায় গিয়ে সুব্রত বক্সীর সঙ্গে নিজের মতামত জানিয়েছেন। এর পাশাপাশি তিনি শীর্ষ নেতৃত্বের অনুমতি পেলে দলত্যাগ করবেন বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *