জোর আগে বকেয়া বেতন সহ বোনাস পেয়ে খুশি হাজারেরও বেশি আন্দোলনকারী শ্রমিক

দীর্ঘদিনের আন্দোলনের জেরে অবশেষে শ্রমিকদের বকেয়া বেতন দিতে বাধ্য হল এইচসিসি। বকেয়া বেতনের সঙ্গে সঙ্গে পুজোর বোনাসও মিটিয়ে দেয় বলে জানা গেছে। পুজোর আগে বকেয়া বেতন সহ বোনাস পেয়ে খুশি হাজারেরও বেশি আন্দোলনকারী শ্রমিক।বাকি ছয় মাসের বকেয়া বেতন আগামী জানুয়ারির মধ্যেই মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন এইচসিসি কর্তৃপক্ষ।

সোমবার বিকেলে এব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ব্যানারকে সামনে রেখেই  বৈষ্ণবনগর থানার আঠারো মাইল এলাকার টোল প্লাজা সংলগ্ন এইচসিসি দপ্তরের সামনে একটি পথসভা করে ফেডারেশন অফ অল ইন্ডিয়া কনস্ট্রাকশন ওয়াকার্স ইউনিয়নের সদস্যরা । সেখানেই দাবি তোলা হয় বাকি বকেয়া বেতনের দেওয়ার বিষয়টি যাতে লিখিত আকারে দেয় এইচসিসি কর্তৃপক্ষ ।পাশাপাশি সাধারণ মানুষের স্বার্থের কথা ভেবে ২৮ অক্টোবর রাস্তা নির্মাণের সঙ্গে যুক্ত অস্থায়ী কর্মীদের নিয়ে আন্দোলনের থেকে আপাতত সরে এসেছে ওই সংগঠন। 

ফেডারেশন অব অল ইন্ডিয়া কন্সট্রাকশন ওয়ার্কার ইউনিয়নের রাজ্য সম্পাদক সুনীল সরকার বলেন , অস্থায়ী কর্মীদের দীর্ঘদিনের বকেয়া বেতন না পেতেই চরম সংকটের মধ্যে পড়ে ছিলেন। পুজোর মরশুমে পরিবার নিয়ে বিপাকে পড়েছিলেন ১১০০ কর্মী । এই অবস্থায় অফিসের সামনে লাগাতার অবস্থান , বিক্ষোভ শুরু করা হয়েছিল । সেই বিক্ষোভের জেরে আপাতত তিন মাসের বকেয়া বেতন এবং বোনাস দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু বাকি ছয় মাসের বকেয়া বেতন জানুয়ারি মাসের মধ্যেই ধাপে যাব দেওয়ার কথা আশ্বাস দিয়েছে এসইসি কর্তৃপক্ষ। এই বিষয়টি আমরা লিখিত আকারে কর্তৃপক্ষের কাছে দাবি করেছে। সেই জন্য এদিন একটি পথসভা সংগঠনের পক্ষ থেকে করে এইসিসি কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *