করোনা ভ্যাকসিন কারা পাবে তার তালিকা গেল নবান্নে

ভ্যাকসিন বাজারে চলে আসলে আলিপুরদুয়ার জেলায় কারা প্রথমে ভ্যাকসিন পাবে তার তালিকা জমা পড়ল নবান্নে। আলিপুরদুয়ার জেলার প্রথম করোনা প্রতিষেধকের জন‍্য জেলা স্ব‍্যাস্থদপ্তরের তরফ থেকে জেলার বিভিন্ন চা বাগানের স্ব‍্যাস্থকর্মীদের নামের তালিকা পাঠানো হচ্ছে নবান্নে । সেখান থেকে সেই নামের তালিকা রাজ‍্য সাস্থ দপ্তরের হাত ধরে চলে যাবে কেন্দ্রীয় সরকারের কাছে । সেই মোতাবেক প্রথম ধাপে জেলার চা বলয়ের স্বাস্থ্য কর্মীদের করোনার প্রতিষেধক দেওয়া হবে । এতে খুশি বাগানের স্বাস্থ্য পরিষেবার কাজে যুক্ত কর্মীরা।

আলিপুরদুয়ার জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ গিরিশ চন্দ্র বেরা জানান , রাজ‍্য সরকার আমাদের কাছ থেকে কোভিড ভ্যাকসিন দেওয়া হবে তার জন‍্য হেলথকেয়ার কর্মীর ডাটাবেস চেয়ে পাঠিয়েছেন । সরকারি ও বেসরকারি যারা হেলথের সঙ্গে যুক্ত আছেন যেমন সরকারি স্ব‍্যাস্থকেন্দ্রে স্ব‍্যাস্থকর্মী ,আশা কর্মী, আইসিডিএস কর্মী এর সাথে জেলার বিভিন্ন চা বাগানের হাসপাতালের স্ব‍্যাস্থকর্মী ও স্থ‍্যাস্থের সাথে যুক্ত যারা আছে তাদের ডাটাবেস আমরা রাজ‍্যে পাঠাচ্ছি এবং প্রাথমিক ভাবে এদেরকে প্রথমে প্রতিষেধক দেওয়া হবে ।

রাজ‍্যসরকারের এই উদ‍্যোগকে সাধুবাদ জানিয়েছেন আলিপুরদুয়ার জেলার মাঝিরডাবরি চা বাগানের ম‍্যানেজার চিন্ময় ধর । তিনি জানান যে আমাদের কাছে মূখ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে স্ব‍্যাস্থের সাথে যুক্ত দের নামের তালিকা চেয়ে পাঠিয়েছেন আমরা তা পাঠিয়ে দিয়েছি ।রাজ‍্যসরকারের এই উদ‍্যোগকে সাধুবাদ জানিয়েছেন চা বলয়ের স্বাস্থ্যকর্মীরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *