উত্তরবঙ্গে এসে পৌঁছলেন মমতা, ভোটের আগে বড়সড় ঘোষণার অপেক্ষায় উত্তরবঙ্গবাসী !

আজ উত্তরবঙ্গ সফরে শিলিগুড়ি এসে পৌঁছলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কোভিড পরিস্থিতিতে দীর্ঘ আটমাস শিলিগুড়ি তথা উত্তরবঙ্গে আসছেন মুখ্যমন্ত্রী ।মুখ‍্যমন্ত্রীর উত্তর‌বঙ্গ সফরের মধ‍্য দিয়ে স্বাস্থ্য বিষয়ক বড় কোনও ঘোষণা হতে পারে জলপাইগুড়ি‌তে । এর আগে সোমবার জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে‌র পরিকাঠামো খতিয়ে দেখলে‌ন জলপাইগুড়ি‌র জেলাশাসক সহ স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন আধিকারিক‌রা ।

জলপাইগুড়ি‌তে বিশাল পরিকাঠামো নিয়ে গড়ে তোলার প্রস্তাব রয়েছে ভাইরাস রিসার্চ অ্যাণ্ড ডায়াগন‍স্টিক ল‍্যাবরেটরি । এই ল‍্যাব গড়ে তোলা হলে করোনা ভাইরাস এনসেফেলাইটিস ও ডেঙ্গি সহ বিভিন্ন মহামারী রোগের জীবাণুর পরীক্ষা করা যাবে এখানে । জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে‌র নয়তলা‌য় অনেক বড় পরিকাঠামো নিয়ে এই ল‍্যাবরেটরি গড়ে তোলা প্রস্তাব রয়েছে ।

স্বাস্থ্য দপ্তরের করোনা বিষয়ক উত্তর‌বঙ্গের স্পেশাল অফিসার ডাঃ সুশান্ত রায় এই খবর জানিয়ে বলেন, অত‍্যাধুনিক এই ল‍্যাবরেটরি‌ গড়ে তোলার জন‍্য খুব শীঘ্রই অনুমোদন‌ মিলতে পারে। এই ল‍্যাবরেটরি গড়ে উঠলে জলপাইগুড়ি জেলার পাশাপাশি ডুয়ার্সের বিভিন্ন এলাকার হাসপাতাল‌গুলো থেকে আসা কঠিন রোগ জীবাণুর নমুনা পরীক্ষা করা যাবে এখানে। অতিরিক্ত সুরক্ষা ব‍্যবস্থা‌র মধ্য দিয়েই গড়ে তোলা হবে এই ল‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *